kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

জুভেন্তাসে রোনালদো এখন 'একঘরে'; ক্লাব ছাড়ার গুঞ্জন!

অনলাইন ডেস্ক   

১৩ মে, ২০২১ ২০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



জুভেন্তাসে রোনালদো এখন 'একঘরে'; ক্লাব ছাড়ার গুঞ্জন!

নেইমারের ক্লাব ছাড়ার গুঞ্জন শেষ হয়েছে পিএসজির সঙ্গে চুক্তি নবায়নের মাধ্যমে। লিওনেল মেসিরটা এখনো নিশ্চিত নয়। এমন মুহূর্তে শুরু হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ঘিরে গুঞ্জন। একাধিক স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি, ক্লাবের মধ্যে নাকি একঘরে হয়ে গিয়েছেন রোনালদো। তাকে অতিরিক্ত স্বাধীনতা দেওয়া হচ্ছে, এমন অভিযোগ তুলে বিদ্রোহ ঘোষণা করেছেন কিছু কিছু ফুটবলার। পর্তুগিজ সুপারস্টারের জুভেন্তাস ছাড়া কি তাহলে সময়ের অপেক্ষা?

এমনিতেই ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে বিড়ম্বনার মধ্যে আছে জুভেন্তাস। ক্লাবটিকে নিষিদ্ধ করার হুমকি দিচ্ছে উয়েফা। বুধবার সাসুয়োলোর বিরুদ্ধে জুভেন্তাসের হয়ে শততম গোল পেয়েছেন রোনালদো। প্রথম চারে থেকেই লিগ শেষ করতে যাচ্ছে তার দল। কিন্তু গত সোমবার অনুশীলন করেননি রোনালদো। জানা গেছে, গাড়ি নির্মাতা ফেরারির উৎপাদন কেন্দ্রে গিয়ে নিজের জন্য বহুমূল্যের একটি গাড়ি কিনেছেন। তার সঙ্গে গিয়েছিলেন জুভেন্তাসের প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লিও।

রোনালদোর এই যথেচ্ছাচারে চটেছেন তার কিছু সতীর্থ। তাদের দাবি, দল বিপদের মধ্যে আছে। এমন মুহূর্তে অনুশীলন না করে রোনালদোর গাড়ি কিনতে যাওয়া একেবারেই উচিত হয়নি। মাঠে রোনালদোর ব্যবহার নিয়েও অনেকে খুশি নন। বিশেষত বল না পেলে যেভাবে তিনি সতীর্থদের ওপর বিরক্তি উগরে দেন, সেটাও অনেকে ভালো চোখে দেখছেন না। ইতালির অন্যতম শীর্ষ ক্লাবটিতে রোনালদোর ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠে গেছে।

জুভেন্তাস যদি সামনের বার চ্যাম্পিয়নস লিগ খেলতে না পারে তাহলে রোনালদো আদৌ ক্লাবে থাকবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। প্রথম চারে শেষ করলেও উয়েফা ইউরোপিয়ান সুপার লিগের জন্য রোনালদোকে নির্বাসিত করতে পারে। প্রচুর অর্থের বিনিময়ে পিএসজিতে যোগদানের সম্ভাবনা উড়িয়ে দেওয়া হচ্ছে না। পাশাপাশি, কিছুদিন আগে রোনালদোর মা ডলোরেস জানিয়েছেন, তিনি নাকি ছেলেকে পুরনো ক্লাব স্পোর্টিং লিসবনে ফেরার জন্য অনুরোধ করেছেন।

রিয়াল থেকে রোনালদোকে যে কারণে আনা হয়েছিল, সেই চ্যাম্পিয়নস লিগ শিরোপার স্বপ্ন এখন বহুদূর। স্প্যানিশ মিডিয়ায় চলতি এমন গুঞ্জনের মাঝে রোনালদোকে বাড়তি সুবিধা দেওয়ার প্রসঙ্গ উড়িয়ে দিয়েছেন জুভেন্তাস কোচ আন্দ্রেয়া পিরলো। তিনি বলেছেন, 'তাকে বাড়তি সুবিধা দেওয়ার মানেই হয় না। আমার চোখে তিনি বাকিদের মতোই। জুনিয়র ফুটবলারদের সঙ্গেও যে রকম ব্যবহার করা হয়, ক্রিশ্চিয়ানোর সঙ্গেও একই রকম ব্যবহার করি।'



সাতদিনের সেরা