kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

নার্সদের প্রতি টেন্ডুলকারের কৃতজ্ঞতা

অনলাইন ডেস্ক   

১৩ মে, ২০২১ ১৮:০২ | পড়া যাবে ২ মিনিটে



নার্সদের প্রতি টেন্ডুলকারের কৃতজ্ঞতা

করোনার থাবায় বিপর্যস্ত ভারত। প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। বেশ কিছু রাজ্যে লকডাউন এমনকী কারফিউ জারি করা হয়েছে। এর মাঝেই মানুষের সেবা করে যাচ্ছেন ডাক্তার এবং নার্সরা। আন্তর্জাতিক নার্স দিবসে তাই নার্সদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

সামাজিক যোগাযোাগ মাধ্যম টুইটারে টেন্ডুলকার লিখেছেন, 'নিঃশব্দে সারা জীবন ধরে মানুষের সেবা করে চলেছেন নার্সরা। আমাদের জন্য রাতের পর রাত জেগে থাকেন। কোথায় সমস্যা হচ্ছে, কী করলে স্বস্তি পাব, সেটা সব সময় খেয়াল রাখেন। করোনা পরিস্থিতির মধ্যে আরও বেশি করে বুঝতে পেরেছি তাদের অবদান। আপনাদের কাছে আমরা সত্যি কৃতজ্ঞ। আপনাদের আন্তর্জাতিক নার্স দিবসের শুভেচ্ছা।'

ভারতে বর্তমানে প্রতিদিনই সাড়ে তিন লাখের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। এসময় চিকিৎসক-নার্সদের ভূমিকা অপরিসীম। দ্রুত ছড়িয়ে পড়া করোনাভাইরাসের নতুন ধরনটির কারণে বিপর্যস্ত ভারতে বড় শহরগুলোর পর এখন প্রত্যন্ত এলাকাতেও পরিস্থিতির অবনতি হচ্ছে। মহামারীর দ্বিতীয় ঢেউ শুরুর পর রোগীর চাপে হাসপাতাল ও স্বাস্থ্য কর্মীদের ভেসে যাওয়ার অবস্থা হয়। একই হাল হয় শ্মশান ও মর্গগুলোর। লাশ দাহ করার জায়গা পর্যন্ত নেই। তাই গঙ্গায় ভাসছে শতশত লাশ।



সাতদিনের সেরা