kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

নেট বোলারের স্বপ্ন; 'সুযোগ পেলে দেখিয়ে দেব'

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২১ ১৮:১৮ | পড়া যাবে ২ মিনিটে



নেট বোলারের স্বপ্ন; 'সুযোগ পেলে দেখিয়ে দেব'

ভারতের জাতীয় দলে এখনও সুযোগ না পেলেও আবেশ খান ভারতীয় ক্রিকেটে পরিচিত মুখ। এর আগেও ভারতীয় দলের সঙ্গে বিদেশে সফর করেছেন। বিরাট কোহলি, রোহিত শর্মাদের নেটে বোলিং করেছেন। এবার আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ উপলক্ষেও তিনি জাতীয় দলের সঙ্গে আছেন। এই সফরে সুযোগ পেলেই নিজেকে উজাড় করে দিতে চান আবেশ খান।

করোনায় মাঝপথে বন্ধ হওয়া আইপিএলে মধ্যপ্রদেশ থেকে উঠে আসা এই ডানহাতি পেসার ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে নজর কেড়েছিলেন। তার টার্গেট টেস্ট খেলা। ভারতীয় দলে যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ ও শার্দূল ঠাকুর থাকলেও আবেশ খানের মতো তরুণকে নেট বোলার হিসেবে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে। গত অস্ট্রেলিয়া সফরের মতো কোনো সিনিয়র বোলার চোটে পড়লে আবেশ সুযোগ পেলেও পেতে পারেন।

কুড়িয়ে পাওয়া সেই সুযোগের সদ্ব্যবহার করতে মরিয়া ২৫ বছরের আবেশ। তিনি বলেন, 'গত দক্ষিণ আফ্রিকা সফর, এশিয়া কাপ, ২০১৯ সালের বিশ্বকাপ ও এবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দলের সঙ্গে ছিলাম। তাই আমার কাছে ব্যাপারটা মোটেও নতুন নয়। তবে কেউ চোট পেলে আমি কিন্তু একেবারে তৈরি আছি। নিজের ১০০ শতাংশ উজাড় করে দেব।' উল্লেখ্য, ১ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেবে ভারতীয় দল।



সাতদিনের সেরা