kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

জিম্বাবুয়ের বিপক্ষে খেলায় নাক সিঁটকাচ্ছেন রশিদ লতিফ

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২১ ১৭:২৩ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ের বিপক্ষে খেলায় নাক সিঁটকাচ্ছেন রশিদ লতিফ

ছবি : টুইটার

ক্রিকেটবিশ্বে 'বিগ থ্রি' খ্যাত তিনটি দল ছোটখাট দলের বিপক্ষে খেলতে চায় না। এই কথিত 'ছোটখাট' দলের তালিকায় বাংলাদেশও আছে। কিন্তু পাকিস্তান এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে কোনো বড় দল নয়। তারপরেও দেশটির সাবেক ক্রিকেটার রশিদ লতিফ জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের টেস্ট সিরিজ মেনে নিতে পারছেন না। সাবেক পাকিস্তান অধিনায়কের চাওয়া, বড় দলগুলির সঙ্গে বেশি টেস্ট ম্যাচ খেলুক পাকিস্তান।

চলতি জিম্বাবুয়ে সফরে প্রথম টেস্টে তিন দিনেই জিতে যায় পাকিস্তান। দ্বিতীয় টেস্টেও তিন দিন খেলা শেষ হয়ে যেত। কিন্তু শেষ পর্যন্ত জিম্বাবুয়ের শেষ জুটির লড়াই আর আলোকস্বল্পতা মিলিয়ে ম্যাচ চতুর্থ দিনে গড়ায়। স্বাগতিকদের ধোলাই করে পাকিস্তান। এই সিরিজ দেখে রশিদ লতিফ নাকি কোনো মজাই পাননি। তার মতে, লড়াইবিহীন এমন জয়ে দলের খুব একটা লাভ হচ্ছে না। তাই পাকিস্তানের টেস্ট খেলা উচিত বড় দলগুলোর বিপক্ষে।

নিজের ইউটিউব চ্যানেলে রশিদ লতিফ বলেন, 'পাকিস্তান খুব কমই টেস্ট খেলার সুযোগ পায়। তিন মাসের মধ্যে চারটি টেস্ট খেলতে পারা তাই আমাদের ক্রিকেটের জন্য ভালো। তবে ভবিষ্যতের পরিকল্পনায় পিসিবির খেয়াল রাখা উচিত, কাদের বিপক্ষে আমরা খেলছি। আমরা দক্ষিণ আফ্রিকায় তিন টেস্ট খেলতে পারতাম, জিম্বাবুয়েতে একটি। আমরা তো এমনিতেই ভারতের বিপক্ষে খেলতে পারছি না্ এখন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলা উচিত। কারণ লোকে এসব দলের বিপক্ষে খেলা দেখতে চায়।'



সাতদিনের সেরা