kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

আইসিসির এপ্রিলের সেরা বাবর-অ্যালিসা হিলি

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২১ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



আইসিসির এপ্রিলের সেরা বাবর-অ্যালিসা হিলি

বরবারের মতো মাসের সেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আজ সোমবার আইসিসির ঘোষিত তালিকায় এপ্রিল মাসের সেরা পুরুষ ক্রিকেটারের সম্মান জিতেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। অন্যদিকে সেরা নারী ক্রিকেটার হয়েছেন অস্ট্রেলিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান অ্যালিসা হিলি। গত এপ্রিল মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সেরা দুই জনকে বেছে নেওয়া হয়েছে।

সেরা হওয়ার লড়াইয়ে বাবর আজম পেছনে ফেলেছেন তার স্বদেশি ফখর জামান ও নেপালের কুশাল ভুরতেলকে। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন বাবর আজম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ নির্ধারণী ম্যাচে ৮২ বলে ৯৪ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন। কোহলিকে সরিয়ে আইসিসির ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে যান। এরপর টি-টোয়েন্টিতে খেলেন ৫৯ বলে ১২২ রানের টর্নেডো ইনিংস।

মেয়েদের ক্রিকেটে এলিসা হিলি পেছনে ফেলেছেন তার স্বদেশি পেসার মেগান শুট ও নিউ জিল্যান্ডের অফ স্পিনার লি ক্যাসপারেককে। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৫১.৬৬ গড় ও ৯৮.৭২ স্ট্রাইক রেটে ১৫৫ রান করেন হিলি। যা সিরিজের সর্বোচ্চ। উল্লেখ্য, চলতি বছর থেকে মাসের সেরা পুরস্কার দেওয়া শুরু করেছে আইসিসি। সেরা ক্রিকেটার নির্বাচন করা হয় ভোটিং একাডেমির ৯০ ভাগ ভোট আর সমর্থকদের ১০ ভাগ ভোটের ওপর নির্ভর করে।



সাতদিনের সেরা