kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

লিগ ওয়ানের শিরোপাও হারাতে বসেছে পিএসজি!

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২১ ১০:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



লিগ ওয়ানের শিরোপাও হারাতে বসেছে পিএসজি!

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের ক্ষত এখনও টাটকা। এরই মধ্যে লিগ ওয়ানে গুরুত্বপূর্ণ ম্যাচে হোঁচট খেল বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। রেনের বিপক্ষে পয়েন্ট হারিয়ে এবার ঘরোয়া লিগের শিরোপাও খোয়ানোর পথে রয়েছে মাওরিসিও পচেত্তিনোর দল।

রবিবার (৯ মে) রাতে রেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে শিরোপার পথ থেকে অনেকটাই দূরে সরে গেছে পিএসজি। গোল করেও দলকে জয় এনে দিতে পারেননি নেইমার। ফলে বড়সড় ধাক্কা লেগেছে তাদের শিরোপা স্বপ্নে।

৩৬ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিল। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে পিএসজি। শিরোপা জিততে শেষ দুই ম্যাচে আর ৪ পয়েন্ট চাই লিলের। শিরোপা ধরে রাখতে হলে পিএসজিকে এখন ভাগ্যের দিকে তাকিয়ে থাকা ছাড়া কোনো উপায় নেই। লিল যদি একটি ম্যাচ হারে এবং পিএসজি নিজেদের বাকি দুই ম্যাচে জয় পায় তবেই শিরোপা ছুঁতে পারবেন নেইমার-এমবাপ্পেরা।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে প্রথম গোলটি করেছিল পিএসজিই। ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে কুরজাওয়াকে নায়েফ আগুয়ের্দ ফাউল করায় ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। সফল স্পটকিকে দলকে এগিয়ে দিয়ে বিরতিতে যান পিএসজির পোস্টারবয় নেইমার। এর আগে অবশ্য দুই দলই একবার করে বল জালে জড়ায়। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সেই দুই গোল।

দ্বিতীয়ার্ধে ফিরে একের পর এক আক্রমণ চালাতে থাকে রেনে। তাদের সমতা ফেরানোর চেষ্টা শেষপর্যন্ত সফল হয় ৭০ মিনিটে গিয়ে। দলের পক্ষে গোল করেন সার্হিও গুইরাসি। ম্যাচের নির্ধারিত সময়ের তিন মিনিট আগে লাল কার্ড দেখেন পিএসজির প্রেসনেল কিম্পেম্বে।

এই ড্রয়ের ফলে অনেকটাই ফিকে হয়ে গেল পিএসজির লিগ শিরোপা জেতার সম্ভাবনা।

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর পর এটাই নেইমারের প্রথম ম্যাচ। অনেকটা নিজের ছায়া হয়েই ছিলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। চোটের জন্য এই ম্যাচেও খেলেননি কিলিয়ান এমবাপ্পে। তার অনুপস্থিতিতে খুব একটা ভীতি ছড়াতে পারেনি পিএসজি।



সাতদিনের সেরা