kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

শিগগিরই পাকিস্তান হবে বিশ্বসেরা দল : রাজ্জাক

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২১ ১০:১৪ | পড়া যাবে ২ মিনিটে



শিগগিরই পাকিস্তান হবে বিশ্বসেরা দল : রাজ্জাক

ক্রিকেট বিশ্বে ঐতিহাসিকভাবেই 'আনপ্রেডিক্টেবল' দল হিসেব পরিচিতি রয়েছে পাকিস্তানের। দলটি কখন কেমন পারফরম করবে, এ দলের কোনো খেলোয়াড় কখন কি করে বসবেন, এটি সব সময়ই অননুমেয়। সম্প্রতি দলটির পারফরমেন্সে কিছুটা ধারাবাহিকতা দেখা যাচ্ছে। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিরুদ্ধে সাদা বলের সিরিজ জেতার পর জিম্বাবুয়েকে টেস্ট সিরিজে হোয়াইটওযাশ করার লক্ষ্যে এগোচ্ছে পাকিস্তান ক্রিকেট দল।

তবে সাম্প্রতিক পারফরমেন্সের ওপর ভিত্তি করে খুব শিগগিরই আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছাবেন বাবর আজমরা- এমনটাই মনে করছেন সাবেক পাকিস্তান অলরাউন্ডার আব্দুল রাজ্জাক।

ব্রেন্ডন টেলারদের বিরুদ্ধে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে জিতেছে বাবর আজমের দল। দ্বিতীয় টেস্টও সেই পথেই এগোচ্ছে। ঘরে হোক বা বিদেশের মাটি, কোনো জায়গাতেই বাবরদের বিজয়রথ থামাতে পারেনি দক্ষিণ আফ্রিকাও। সম্প্রতি বাবর আজম ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ স্থান দখল করেছেন। সব মিলিয়ে সময়টা ভালোই যাচ্ছে পাকিস্তান ক্রিকেটের।

নিজেদের ফর্ম ও বাকি দলগুলোর পরিবর্তনশীল সময়ের সুযোগ নিয়েই আব্দুল রাজ্জাক মনে করছেন তাঁর দেশ শীর্ষে পৌঁছতে পারে। পাকপ্যাশানের সঙ্গে আলাপ আলোচনায় তিনি বলেন, 'দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও ইংল্যান্ড সকলেই পুনর্নির্মাণের মধ্যে দিয়ে যাচ্ছে। আমরা সদ্যই দক্ষিণ আফ্রিকার কী অবস্থা তা নিজের চোখে দেখেছি। আমি নিশ্চিন্ত যে পাকিস্তান ওদের মতো অবস্থায় নেই। আমরা তিন বিভাগেই উন্নতি করেছি এবং শীর্ষে পৌঁছতে গেলে সেটাই দরকার। আশা করছি খুব শিগগিরই আমরা সব ফরম্যাটেই এক বা দুই নম্বরে উঠে আসব'।

বর্তমানে আইসিসি র‍্যাঙ্কিংয়ে পাকিস্তান দল টি-টোয়েন্টিতে চতুর্থ, টেস্টে পঞ্চম ও ওয়ানডেতে ষষ্ঠ স্থানে রয়েছে। 



সাতদিনের সেরা