kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

বুন্দেসলিগায় টানা নবম শিরোপা জিতল বায়ার্ন

অনলাইন ডেস্ক   

৯ মে, ২০২১ ০৮:৫৯ | পড়া যাবে ১ মিনিটে



বুন্দেসলিগায় টানা নবম শিরোপা জিতল বায়ার্ন

জার্মান বুন্দেসলিগায় টানা নবম শিরোপা নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। শনিবার রাতের ম্যাচে লিপজিগকে ৩-২ গোলে ডর্টমুন্ড হারানোর পরই শিরোপা নিশ্চিত হয়ে যায় বায়ার্নের। ইউরোপে মর্যাদার ৫ লিগে কেবল জুভেন্টাসেরই ছিল টানা ৯ বার স্কুদেত্তো জয়ের কীর্তি।

লিপজিগ-ডর্টমুন্ড ম্যাচের পর ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে মাঠে নামে বায়ার্ন। মনশেনগ্লাডবাখকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জয়ের দিনটিকে আরো উৎসবমুখর করে তোলে হ্যান্স-ফ্লিকের শিষ্যরা। ম্যাচে হ্যাটট্রিক করেন রবার্ট লেভানদোস্কি। বাকি তিনটি গোল করেন টমাস মুলার, কিংসলে কুমান ও লেরয় সানে।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলটি করে বায়ার্নকে এগিয়ে দিয়েছিলেন লেভানদোভস্কি। ২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুলার। ৩৪তম আবারো লেভানদোস্কির গোল। বিরতির আগ মুহূর্তে গোল করে ব্যবধান ৪-০ করেন কিংসলে কোমান।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে বায়ার্ন। ম্যাচের ৬৫তম মিনিট পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন লেভানদোস্কি। ৭৫তম মিনিটে লালকার্ড দেখে মাঠ ছাড়েন বায়ার্নের তাঙ্গাই নিয়ানজু। তবু শক্তি কমেনি বায়ার্নের। ১০ জনের দল নিয়েও ম্যাচের ৮৫তম মিনিটে আদায় করে নেন আরো একটি গোল।

এই বিশাল জয়ের ফলে ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। সমান ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে লাইপজিগ। তৃতীয় স্থানে থাকা উলফসবার্গের পয়েন্ট ৬০।



সাতদিনের সেরা