kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

আইপিএলের দুঃখ ভুলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে মরিয়া ভারত

অনলাইন ডেস্ক   

৮ মে, ২০২১ ১৭:০৭ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলের দুঃখ ভুলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে মরিয়া ভারত

ভয়াবহ করোনা সংক্রমণের কারণে মাঝপথে বন্ধ হয়ে গেছে আইপিএল। আসরের বাকি অংশ কবে কোথায় অনুষ্ঠিত হবে তার কোনো ঠিক নেই। তবে বিশ্বের বেশ কয়েকটি দেশ আইপিএল আয়োজন করতে আগ্রহী। তার মাঝে অন্যতম হলো ইংল্যান্ড। ইংল্যান্ডের চারটি কাউন্টি ক্লাব আইপিএল আয়োজন করার ইচ্ছা প্রকাশ করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে চিঠিও দিয়েছে। কিন্তু এই কয়দিনেই আইপিএলের দুঃখ ভুলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাদের যত চিন্তা এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে।

ভারতে করোনার নতুন ধরন ছড়িয়ে পড়ায় দেশটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। যে কারণে এ বছরের শেষে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেওয়ার ভাবনা আছে আইসিসির। যদিও ভারত আর্থিক লাভের আশায় দেশের মাটিতেই বিশ্বকাপ আয়োজন করার সর্বোচ্চ চেষ্টা করছে। যে কারণে তারা আপাতত আইপিএলের বাকি অংশ আয়োজন করা নিয়ে ভাবছে না। ইংল্যান্ড ছাড়াও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আইপিএলের বাকি ম্যাচ আয়োজন করতে চেয়েছে।

এ ব্যাপারে ভারতীয় বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বলেছেন, 'আইপিএল প্রতিযোগিতাটাই অনেক বড়। তাই সব দেশই আইপিএল আয়োজন করতে চায়। ভারতের বাইরেও আইপিএলের অনেক সমর্থক আছে। তবে কোন সময়ে আইপিএল হলে সবচেয়ে ভালো হবে সেই বিষয়ে সকল বিকল্প আমরা খতিয়ে দেখে তারপরেই সিদ্ধান্ত নেব। তাদের প্রস্তাবকে স্বাগত জানাচ্ছি। কিন্তু এটা নিয়ে এখনও আলোচনা করিনি। আপাতত বছরের শেষের দিকে দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েই আমরা ভাবছি। '



সাতদিনের সেরা