kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

কোহলি আমার ছোটবেলার বন্ধুর মতো : শামি

অনলাইন ডেস্ক   

৮ মে, ২০২১ ১৬:১২ | পড়া যাবে ২ মিনিটে



কোহলি আমার ছোটবেলার বন্ধুর মতো : শামি

করোনায় বন্ধ হয়েছে আইপিএল। এই আসরের বাকি অংশ আদৌ শেষ হবে কি-না তার ঠিক নেই। তাই আইপিএল ভুলে সামনের মাসেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা অর্জনে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ভারত। এর মধ্যে দল ঘোষণা হয়ে গেছে। চোটমুক্ত হয়ে দলে ফিরেছেন মোহাম্মদ শামিসহ ভারতের ফাস্ট বোলার ত্রয়ী। ২০১৮ সালে ইংল্যান্ড সফরে ১৬ উইকেট নিয়ে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন শামি। শুধু শামি নন, ভারতের পুরো বোলিং লাইনআপই এখন বিশ্বের অন্যতম সেরা।

ইংল্যান্ড সফরেও ভারতের সবচেয়ে শক্তিশালী ফাস্ট বোলিং লাইন আপের দিকে সাফল্যের দিকে তাকিয়ে থাকবে পুরো দল। অধিনায়ক হিসেবে বিরাট কোহলির অনেক সমালোচনা আছে। মাঠে তার আক্রমণাত্মক আচরণ অনেকেই পছন্দ করে না। তবে দলের বোলারদের, বিশেষত ফাস্ট বোলারদের সাফল্যের পেছনে অধিনায়ক বিরাট কোহলির দেওয়া স্বাধীনতা ও আত্মবিশ্বাসের ভূমিকা অসামান্য বলেই মনে করেন মোহাম্মদ শামি।

ক্রিকবাজকে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে হর্ষ ভোগলেকে শামি বলেন, 'কোহলি বরাবরই আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে। সে সব পরিস্থিতিতেই শুধু আমাকে নয়, সবাইকেই সাপোর্ট করে। কোনোদিনই নিজের দলের বোলারদের ওপর অতিরিক্ত চাপ সৃষ্টি করে না। আমাদের নিজেদের পরিকল্পনা বাস্তবায়িত করার সুযোগও দেয়। অধিনায়ক বলে তাকে কোনোদিন কিছু বলতে সংকোচ করতে হয়নি। সত্যি বলতে সে আমার খুব কাছের মানুষ, অনেকটা ছোট বেলার বন্ধুর মতো। বোলারদের সে যে স্বাধীনতা দেয়, তা আমার মনে হয় বোলার হিসাবে আমাদের আরো পরিণত হতে সাহায্য করেছে'।



সাতদিনের সেরা