kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

বাংলাদেশকে ধোলাই করার পুরস্কার; কেন্দ্রীয় চুক্তিতে ৪ ক্যারিবীয় তরুণ

অনলাইন ডেস্ক   

৬ মে, ২০২১ ২১:২৮ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশকে ধোলাই করার পুরস্কার; কেন্দ্রীয় চুক্তিতে ৪ ক্যারিবীয় তরুণ

এইতো গত ফেব্রুয়ারিতেই বাংলাদেশের মাটিতে সাদা পোশাকে টাইগারদের ধোলাই করে গিয়েছিল উইন্ডিজের কথিত 'তৃতীয় সারি'র দল। সেই দলে থাকা বেশ কিছু ক্রিকেটারের কেউ চিনতই না। সেই সফরের দল থেকে প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন কাইল মায়ার্স, এনক্রুমার বোনার, জসুয়া ডি সিলভা ও আকিল হোসেন। ২০২১-২২ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে ১৮ জনের তালিকা প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সফরে ব্যাট-বল হাতে আলো ছড়িয়েছেন মায়ার্স-বোনাররা। ৪ ইনিংসে একটি ডাবল-সেঞ্চুরিতে ২৬১ রান করেন মায়ার্স। ২টি হাফ-সেঞ্চুরিতে ২৩১ রান করেন বোনার। ১টি হাফ-সেঞ্চুরিতে ১৭৪ রান করেন সিলভা। বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৮ উইকেট নেন আকিল। সাম্প্রতিক সময়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সিরিজগুলোতে দুর্দান্ত পারফরমেন্স করার পুরস্কার পেলেন এই তিন ক্রিকেটার।

সব সংস্করণের চুক্তিতে একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন অল-রাউন্ডার জেসন হোল্ডার। গেল মৌসুমে এই তালিকায় হোল্ডারের সঙ্গী ছিলেন রোস্টন চেজ। আগামী মৌসুমে কোন সংস্করণেই রাখা হয়নি চেজকে। গতবারের চুক্তি থেকে আরও বাদ পড়েছেন শিমরন হেটমায়ার, ওশান টমাস, শেলডন কটরেল, শেন ডাওরিচরা। আগামী ১ জুলাই থেকে আগামী মৌসুমের নতুন চুক্তি কার্যকর হবে।

২০২১-২২ মৌসুমের জন্য ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়ের তালিকা :
সব সংস্করণে : জেসন হোল্ডার।
লাল বলের চুক্তি : ক্রেইগ ব্র্যাথওয়েট, জার্মেই ব্ল্যাকউড, এনক্রুমার বোনার, রাকিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গাব্রিয়েল, কাইল মায়ার্স, কেমার রোচ।
সাদা বলের চুক্তি : কাইরন পোলার্ড, ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্র্যাভো, শাই হোপ, আকিল হোসেন, এভিন লুইস, আলজারি জোসেফ, নিকোলাস পুরান, হেইডেন ওয়ালশ (জুনিয়র)।



সাতদিনের সেরা