kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির হাতে দেখা যাবে না অলিম্পিক মশাল

অনলাইন ডেস্ক   

৬ মে, ২০২১ ১৮:৪২ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির হাতে দেখা যাবে না অলিম্পিক মশাল

বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে জাপানের ১১৮ বছর বয়সী নারী কেন তানাকার হাতে এবার টোকিও অলিম্পিকের মশাল তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল স্থানীয় আয়োজক কমিটি। কিন্তু করোনা মহামারির কারণে টোকিও ২০২০ অলিম্পিকের মশাল হাতে না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তানাকা।

গিনেস রেকর্ডধারী তানাকা দক্ষিণ জাপানের ফুকুওকা অঞ্চলের বাসিন্দা। তিনি অলিম্পিকের মশাল হাতে নেওয়াদের মধ্যে অন্যতম ছিলেন। মশাল হাতে তোলার কার্যক্রম আগামী ১১ মে থেকে শুরু হওয়ার কথা থাকলেও ইতিমধ্যে অপারগতা জানিয়েছেন তানাকা। অলিম্পিকের এক কর্মকর্তা সূত্রে জানা গেছে, তানাকার পরিবারের কাছ থেকে তারা একটি ই-মেইল পেয়েছেন, যেখানে করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় তার নাম প্রত্যাহারের বিষয়টি স্পষ্ট করা হয়েছে।

গত মার্চে অলিম্পিকের টর্চ রিলে শুরু হলেও করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় তা বন্ধ করে দেওয়া হয়। টর্চ রিলের সঙ্গে সম্পৃক্ত ছয়জনের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত এই রিলের সঙ্গে সম্পৃক্ত আটজন করোনা পজিটিভ ধরা পড়েছে। মশাল রিলেতে বেশ কয়েকজন তারকা ক্রীড়াবিদের অংশ নেওয়ার কথা থাকলেও করোনার শঙ্কায় তারা প্রায় সবাই নাম প্রত্যাহার করে নিয়েছেন। ইতিমধ্যেই তৃতীয়বারের মতো টোকিওসহ জাপানের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শহরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।



সাতদিনের সেরা