kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

দুর্ধর্ষ অপহরণের শিকার ম্যাকগিল, ফিরেছেন মৃত্যুর মুখ থেকে

অনলাইন ডেস্ক   

৫ মে, ২০২১ ১৪:০৪ | পড়া যাবে ২ মিনিটে



দুর্ধর্ষ অপহরণের শিকার ম্যাকগিল, ফিরেছেন মৃত্যুর মুখ থেকে

স্টুয়ার্ট ম্যাকগিল। ফাইল ছবি

সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল এক দুর্ধর্ষ অপহরণের শিকার হয়েছিলেন। ৫০ বছর বয়সী এই সাবেক ক্রিকেটারকে অস্ত্রের মুখে বসিয়ে শহর থেকে দূরে নিয়ে যায় অপহরণকারীরা। এসময় মারধরের শিকার হয়েছেন ম্যাকগিল। অপহরণকারীরা পরে অবশ্য ম্যাকগিলকে ছেড়ে দেয়। বুধবার গ্রেপ্তার করা হয়েছে সেই চক্রের ৪ সদস্যকে।

গত ১৪ এপ্রিল রাত ৮টার দিকে সিডনিতে কিছু লোক ম্যাকগিলকে জোর করে একটি গাড়িতে তুলে নেয়। শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ব্রিগেলিতে নিয়ে যাওয়া হক ম্যাকগিলকে। সেখানে তাকে রাখা হয়েছিল অস্ত্রের মুখে। সেখানে ছিলেন অপহরণ চক্রের তিনজন সদস্য। তারা ম্যাকগিলকে ভয়-ভীতি প্রদর্শন ও হুমকি দিয়েছিলেন।

তার প্রায় ঘণ্টাখানেক পরে তারা ম্যাকগিলকে ছেড়ে দেন। নিজেদের গাড়িতেই করেই সেই স্থান থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরের এক জায়গায় নামিয়ে দেওয়া হয়েছিল এই সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটারকে। গত ২০ এপ্রিল এই ব্যাপারে পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ করা হয়েছিল।

প্রায় ২ সপ্তাহ পরে সেই অপহরণ চক্রের সন্দেহভাজন হিসেবে চারজনকে আটক করেছে পুলিশ। আটককৃত ব্যক্তিদের বয়স হলো ২৭, ২৯, ৪২ ও ৪৬ বছর। নিরাপত্তার স্বার্থে বিষয়টি এতদিন গণমাধ্যমে বলা হয়নি।

১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার জার্সিতে অভিষেক হয় ম্যাকগিলের। ২০০৮ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেন তিনি। ৪৪টি টেস্ট ম্যাচে ম্যাকগিল শিকার করেছেন ২০৮টি উইকেট। একটা সময় সতীর্থ শেন ওয়ার্নের পরই র‌্যাঙ্কিংয়ে বিশ্বের দ্বিতীয় সেরা বোলার ছিলেন এই লেগস্পিনার।



সাতদিনের সেরা