kalerkantho

সোমবার । ৩ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৭ মে ২০২১। ০৪ শাওয়াল ১৪৪

আইপিএল বন্ধ; দেশে ফিরলেই জেলে যেতে হবে স্মিথ-ওয়ার্নারদের!

অনলাইন ডেস্ক   

৪ মে, ২০২১ ১৭:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএল বন্ধ; দেশে ফিরলেই জেলে যেতে হবে স্মিথ-ওয়ার্নারদের!

করোনা সংক্রমণের মাঝে তীব্র সমালোচনায় অবশেষে বন্ধ হয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। দেশি-বিদেশি ক্রিকেটারদের বিশেষ ব্যবস্থায় বাড়ি পাঠানোর আশ্বাস দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিন্তু বিপদে পড়েছেন অজি ক্রিকেটাররা। তাদের দেশের সরকার আইন করেছে যে, আগামী ১৪ দিনের মাঝে ভারত থেকে কেউ অস্ট্রেলিয়ায় ঢুকতে পারবে না! তাহলে স্মিথ-ওয়ার্নার-কামিন্স-পন্টিংদের কী হবে!

আইপিএলের চারটি দলে করোনার সংক্রমণের খবর পাওয়ার পরই আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। কিন্তু দেশে ফিরতে নিষেধাজ্ঞার কারণে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা দেশে না ফিরে পুরো আইপিএল শেষ করেই ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন। কারণ এই নিষেধাজ্ঞা মে মাসের মাঝামাঝি শেষ হবে। একদিকে বলা হচ্ছে এক সপ্তাহ সবাইকে কঠোর কোয়ারেন্টিন করিয়ে মুম্বাইয়ে আবার আইপিএল শুরু করা হতে পারে। কিন্তু আইপিএল যদি বাতিলই হয়ে যায়, বড় বিপদে পড়বেন স্মিথরা।

অস্ট্রেলিয়া সরকার শুধু নিষেধাজ্ঞা জারি করেই ক্ষান্ত হয়নি; কঠোর শাস্তিও ঘোষণা করেছে। ১৪ দিন পার হওয়ার আগে অস্ট্রেলিয়ায় ফেরার চেষ্টা করলে তাদের সর্বোচ্চ শাস্তি ৫ বছরের জেল কিংবা ৬৬ হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানা। এমনকী উভয় শাস্তিই হতে পারে। এই নিষেধাজ্ঞা যে ১৪ দিন পর শেষ হবে তা বলা মুশকিল। কারণ ১৫ মে আবার নতুন করে এ সিদ্ধান্তের ব্যাপারে ভেবে দেখবে অস্ট্রেলিয়া সরকার। তাই অন্তত আরও ১০ দিন তাদের ভারতে বেকার বসে থাকতে হবে।



সাতদিনের সেরা