kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

কেন আইপিএল বন্ধ করতে বাধ্য হলো ভারতীয় বোর্ড?

অনলাইন ডেস্ক   

৪ মে, ২০২১ ১৬:১৮ | পড়া যাবে ২ মিনিটে



কেন আইপিএল বন্ধ করতে বাধ্য হলো ভারতীয় বোর্ড?

ভারতে ভয়াবহ করোনা সংক্রমণের মাঝে আইপিএল চালিয়ে যাওয়ায় তীব্র সমালোচনা শুরু হয়েছিল। বেশিরভাগ মানুষ বলছিলেন, আগে জীবন পরে ক্রিকেট। আইপিএলের সঙ্গে যুক্ত আছেন ৮ দলের একাধিক দেশি-বিদেশি ক্রিকেটার ও প্রচুর মানুষ। চারিদিক থেকে ধেয়ে আসা সমালোচনা আর সকলের সুরক্ষার কথা চিন্তা করে চলতি বছরের আইপিএল আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। বিসিসিআই সচিব জয় শাহ এই তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন।

আইপিএল বন্ধের বিষয়ে জয় শাহ বলেন, 'করোনা সঙ্কট এখনও কাটেনি। বরং বেড়েই চলছে। তাই বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল সর্বসম্মতভাবে প্রতিযোগিতা বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। কারণ আইপিএলের সঙ্গে জড়িত একাধিক ক্রিকেটার, ম্যাচ রেফারি-কর্মকর্তাবৃন্দ, মাঠ কর্মী, সম্প্রচারকারী চ্যানেলের লোকজনের জীবন বাজি রেখে আমরা আইপিএল আয়োজন করতে রাজি নই। তাই শেষ পর্যন্ত এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'

ইতিমধ্যে আইপিএলের কথিত জৈব সুরক্ষা বলয় ভেদ করে ঢুকে পড়েছে করোনাভাইরাস। কলকাতা নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তী, ঋদ্ধিমান সাহা, অমিত মিশ্রর মতো ক্রিকেটাররা কোভিডে আক্রান্ত। এ কারণে একাধিক দল ইতিমধ্যেই কঠোর কোয়ারেন্টিনে চলে গিয়েছিল। আড্যাম জাম্পা, কেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাইয়ের মতো বিদেশিরা আগেই তাদের দেশে ফিরে গেছেন। তাই শেষ পর্যন্ত প্রতিযোগিতা বন্ধ করতে বাধ্য হল সৌরভ গাঙ্গুলীর ভারতীয় ক্রিকেট বোর্ড।



সাতদিনের সেরা