kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

বিশাল পরাজয়ের পথে মুমিনুল হকের দল

অনলাইন ডেস্ক   

২ মে, ২০২১ ১৭:১৪ | পড়া যাবে ২ মিনিটে



বিশাল পরাজয়ের পথে মুমিনুল হকের দল

ছবি : এএফপি

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ড্র করলেও দ্বিতীয় টেস্টে বাংলাদেশের পরাজয় প্রায় নিশ্চিত হয়ে গেছে। আজ ম্যাচের চতুর্থ দিনে এই রিপোর্ট লেখা পর্যন্ত জয়ের জন্য প্রয়োজন আরও ২৬০ রান। ড্র করতে হলে খেলতে হবে আগামীকাল শেষ সেশন পর্যন্ত। ম্যাচ বাঁচানোর এই দুটি উপায় বাস্তবে অসম্ভব। বাংলাদেশের হাতে আছে আর ৫ উইকেট। স্বীকৃত ব্যাটসম্যানরা প্রায় সবাই প্যাভিলিয়নে ফিরে বিশ্রাম করছেন। সুতরাং টিম টাইগারের পরাজয় এখন সময়ের ব্যাপার মাত্র।

আজ রবিবার এক সেশনের মতো খেলে ৯ উইকেটে ১৯৪ রান তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিক শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ২৪২ রানে পিছিয়ে থাকায় জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৩৭ রান! যা নিতান্ত অসম্ভব ব্যাপার। এই অসম্ভব লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে বাংলাদেশ। সর্বশেষ তিন ইনিংসে তিন অংকের কাছাকাছি রান করা তামিম ইকবাল আজ প্রথম ব্যাটসম্যান হিসেবে ২৪ রান করে আউট হন। অপর ওপেনার সাইফ হাসান ইনিংস বড় করতে পারেননি। আউট হন ৩৪ রানে।

তিনে নামা নাজমুল হোসেন শান্ত টানা দুই 'ডাক' মারার পর আজ রানের দেখা পেয়েছেন। বিস্ময় স্পিনার জয়াবিক্রমার বলে বোল্ড হওয়ার আগে করেছেন ২৬ রান। অধিনায়ক মুমিনুল হক আর মুশফিকুর রহিম কিছুক্ষণ জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু ৩০ রানেই তাদের চেষ্টার সমাপ্তি ঘটে। মুমিনুল ৩২ আর মুশফিক ৪০ রানে প্যাভিলিয়নে ফিরেন। উইকেটে লড়াই করে যাচ্ছিলেন লিটন দাস আর মেহেদি মিরাজ। দিনের শেষভাগে বৃষ্টি এসে খেলা বন্ধ করে দেয়।



সাতদিনের সেরা