kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

অক্সিজেনের জন্য হাহাকার; শচীনের ১ কোটি রুপি দান

অনলাইন ডেস্ক   

৩০ এপ্রিল, ২০২১ ১৬:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



অক্সিজেনের জন্য হাহাকার; শচীনের ১ কোটি রুপি দান

ভারতে চলছে করোনার ভয়াল আগ্রাসন। কেউ আইসিইউতে একটা বেড খুঁজছেন। কেউবা অক্সিজেন সিলিন্ডারের জন্য পাগলের মতো ছুটছেন। এদিকে শ্মশানঘাট কিংবা কবরস্থানে লাশ সৎকারের স্থান সংকুলান হচ্ছে না। প্রতিদিন সাড়ে তিন হাজারের মতো মানুষ মারা যাচ্ছেন। এমতাবস্থায় দেশটির শিল্পপতি এবং ক্রিকেটাররা এগিয়ে এসেছেন। জরুরি অক্সিজেন সরবাহ নিশ্চিত করতে তারা ঢেলে দিচ্ছেন অর্থ। এই তালিকায় এবার শচীন টেন্ডুলকারের নাম।

এখন পর্যন্ত করোনায় ভারতে দেড় কোটির বেশি মানুষ আক্রান্ত। মারা গেছেন দুই লাখের বেশি। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ হাজার ৬৪৫ জন। গতকাল আইপিএলে মুস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালসও অর্থ সাহায্য করার ঘোষণা দিয়েছেন। ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান শচীন অক্সিজেনের জন্য 'মিশন অক্সিজেন' নামের একটি দাতব্য প্রতিষ্ঠানকে ১ কোটি রুপি দান করেছেন। পাশাপাশি টেন্ডুলকার সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে প্রতিষ্ঠানটির পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। 

টুইটারে 'ক্রিকেট ঈশ্বর' লিখেছেন, 'করোনার দ্বিতীয় ঢেউ আমাদের স্বাস্থ্যব্যবস্থাকে ভীষণ চাপের মুখে ফেলে দিয়েছে। কোভিডে গুরুতর অসুস্থ রোগীদের বেশি পরিমাণে অক্সিজেন সরবরাহ করা এ মুহূর্তে সবচেয়ে বেশি জরুরি। অন্তত এটা দেখে খুব ভালো লাগছে যে এ মুহূর্তে অনেক মানুষ কীভাবে অন্যের সাহায্যে এগিয়ে এসেছেন। ২৫০-এর বেশি তরুণ উদ্যোক্তা মিশন অক্সিজেন চালু করেছেন, যাতে অর্থ সংগ্রহ করে অক্সিজেন কনসেনট্রেটর আমদানি করা যায়, দেশজুড়ে হাসপাতালগুলোকে দেওয়া যায়।'



সাতদিনের সেরা