kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

ভারতের চাই অক্সিজেন; মুস্তাফিজরা দিলেন সাড়ে ৮ কোটি টাকা

অনলাইন ডেস্ক   

২৯ এপ্রিল, ২০২১ ২১:২০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের চাই অক্সিজেন; মুস্তাফিজরা দিলেন সাড়ে ৮ কোটি টাকা

ভারতে করোনাভাইরাস ভয়াবহ রূপ ধারণ করেছে। প্রতিবেশী দেশটিতে এখন লাশ সৎকারের স্থানও সংকুলান হচ্ছে না! চারদিকে অক্সিজেনের সংকট। এমতাবস্থায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে এগিয়ে এসেছেন শিল্পপতিরা। এই লড়াইয়ে ক্রিকেটারাও যোগ দিয়েছেন। আইপিএল খেলুড়ে ক্রিকেটারদের থেকে সবার আগে দান করেছেন কলকাতা নাইট রাইডার্সের অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। এরপর দিয়েছেন সাবেক সুপারস্টার ব্রেট লি। এবার পালা মুস্তাফিজদের।

করোনা মোকাবেলায় মুস্তাফিজের আইপিএল দল রাজস্থান রয়্যালস একটা ফান্ড গঠন করেছে। যাতে ফ্র্যাঞ্চাইজির খেলোয়াড়, মালিক ও দলের অন্য সদস্যরা মিলে সাড়ে ৭ কোটি রুপি দান করেছেন। যা বাংলাদেশি মুদ্রায় ৮ কোটি ৫৯ লাখ টাকা। আজ বৃহস্পতিবার বিকালে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ম্যাচের আগে এই ঘোষণা দিয়েছে ২০০৮ আইপিএল বিজয়ী দল রাজস্থান। তাদের দানকৃত এই টাকা তুলে দেওয়া হয়েছে দাতব্য সংস্থা ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের (বিএটি) হাতে।

শিক্ষা ও কর্মদক্ষতা নিয়ে ভারত সরকারের সঙ্গে কাজ করে বিএটি। এই ট্রাস্টের প্রতিষ্ঠাতা প্রিন্স চার্লস 'ভারতের জন্য অক্সিজেন' শিরোনামে একটি জরুরি আবেদন জানিয়েছেন। এ প্রকল্প বাতাস থেকে অক্সিজেন নেওয়ার যন্ত্র অক্সিজেন কনসেনট্রেটর কেনা এবং সরবরাহ করার দিকে নজর দিয়েছে। হাসপাতালে সরবরাহ কম থাকলে যেন রোগীদের সাহায্য করা যায়, সে চেষ্টা করা হবে। রাজস্থান রয়্যালস যে তহবিল গঠন করছে, সেটা পুরো ভারতে ছড়িয়ে দেওয়া হবে। অবশ্য প্রাথমিকভাবে রাজস্থান অগ্রাধিকার পাবে।



সাতদিনের সেরা