kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

'পুতুল অধিনায়ক' বলায় সমালোচকদের একহাত নিলেন বাবর

অনলাইন ডেস্ক   

২৯ এপ্রিল, ২০২১ ১৭:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



'পুতুল অধিনায়ক' বলায় সমালোচকদের একহাত নিলেন বাবর

পাকিস্তানের তারকা ব্যাটসম্যান বাবর আজমকে নিয়ে যেমন সাবেক ক্রিকেটারদের মুগ্ধতা আছে, তেমনি 'অধিনায়ক' বাবর আজমকে নিয়ে আছে সমালোচনা। বাবর নাকি নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারেন না! তিনি কি দলের সব সিদ্ধান্ত টিমের কোচ মিসবাহ উল হকের ওপর ছেড়ে দেন! সমালোচকদের প্রশ্ন, 'ইয়েস স্যার' বলার জন্যই কি বাবরকে তিন ফরম্যাটে পাকিস্তানের অধিনায়ক করা হয়েছে? এবার এসব প্রশ্নের জবাব দিলেন বাবর আজম।

বাবর আজম এর ক্যাপ্টেন্সি নিয়ে প্রশ্ন উত্থাপনকারীদের মধ্যে অন্যতম সাবেক অধিনায়ক শোয়েব মালিক। তিনি বলেছিলেন, কোচ মিসবাহ উল হকের হাতেই নাকি পাকিস্তান দলের চাবিকাঠি থাকে। অধিনায়ক হিসাবে দলে বাবরের কোনো গুরুত্ব নেই। এরপর পাকিস্তানের মিডিয়া বাবরের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অন্দরমহল থেকেও নানা কথা উড়ে আসতে থাকে। অনেকেই বলতে থাকেন, বাবর আজম নাকি নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারেন না, তিনি তার সব সিদ্ধান্ত দলের কোচের ওপর ছেড়ে দেন।

এসব সমালোচনার জবাবে বাবর বলেছেন, 'আমি বুঝতে পারি না মিডিয়াতে এই কথাটা কেন বারবার ওঠে? বারবার কেন শুনতে হয় যে আমার দলে আমার কোনো অধিকার নেই, আমি দলের কোনো সিদ্ধান্ত নিতে পারি না! যারা এই প্রশ্ন করেন তাদের আমি বলতে চাই, মাঠের ভেতরে ও মাঠের বাইরে আমার দলের সব সিদ্ধান্ত আমি নিয়ে থাকি, কারণ আমার পূর্ণ অধিকার আছে। একাদশ নির্বাচনের ক্ষেত্রেও আমি আমার সম্পূর্ণ অধিকার প্রয়োগ করি। টিম ম্যানেজমেন্ট শুধু নিজেদের রায় দেয়। অধিনায়ক হিসেবে আমি আমার দায়িত্ব সম্পূর্ণ বুঝি এবং জানি।'



সাতদিনের সেরা