kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

উরুগুয়ের হয়ে খেললে দুটি বিশ্বকাপ জিতে ফেলতেন মেসি!

অনলাইন ডেস্ক   

২৮ এপ্রিল, ২০২১ ১৪:৫১ | পড়া যাবে ২ মিনিটে



উরুগুয়ের হয়ে খেললে দুটি বিশ্বকাপ জিতে ফেলতেন মেসি!

২০১৪ বিশ্বকাপে খুব কাছাকাছি গিয়েও ট্রফিটা ধরা হয়নি মেসির।

ফুটবল ক্লাব বার্সেলোনার হয়ে অসংখ্য শিরোপা জিতলেও আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে লিওনেল মেসির অর্জন এখনও শূন্য। কয়েকবার কাছাকাছি গিয়েও শিরোপা জেতা হয়নি মেসির। ২০১৪ সালের বিশ্বকাপে তো শেষ মুহূর্তে হাতছাড়া করেন বিশ্বকাপ। তবে মেসি যদি উরুগুয়ের হয়ে খেলতেন তাহলে দুটি বিশ্বকাপ জিতে ফেলতেন- এমনটিই দাবি করেছেন উরুগুয়ের সাবেক ফুটবলার দিয়েগো লুগানো।

উরুগুয়ের হয়ে ৯৫ ম্যাচ খেলা লুগানো সম্প্রতি টি অ্যান্ড দোপোর্তিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনাকালে বলেন, 'মেসি উরুগুয়ের হয়ে খেললে ২০১০ বিশ্বকাপ আমরা জিততাম। এছাড়া ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে মেসি উরুগুয়ের হলে এবং তারা যদি লুইস সুয়ারেসকে ওভাবে নিষিদ্ধ না করত, তাহলে যে প্রজন্ম আমাদের ছিল তাতে এই আসরেও আমরা চ্যাম্পিয়ন হতাম'।

উল্লেখ্য যে, গ্রুপ পর্বের ম্যাচে ইতালির জর্জো কিয়েল্লিনিকে কামড়ানোর দায়ে নিষিদ্ধ হওয়ায় ২০১৪ বিশ্বকাপের নক-আউট পর্বে খেলতে পারেননি সুয়ারেস। শেষ ষোলোয় কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে বিদায় নেয় উরুগুয়ে। দলটি বিশ্বকাপে তাদের দুই শিরোপা সবশেষটি জেতে ১৯৫০ আসরে।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকায় ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেন মেসিরা। চার বছর পর ব্রাজিল বিশ্বকাপে রানার্স-আপ তারা। ১৯৮৬ সালের পর আর বিশ্বকাপ জেতা হয়নি ম্যারাডোনা-মেসির দেশের।
সূত্র : গোলডটকম



সাতদিনের সেরা