kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল : রাতে পিএসজি-ম্যানসিটি মুখোমুখি

অনলাইন ডেস্ক   

২৮ এপ্রিল, ২০২১ ১৩:২৮ | পড়া যাবে ২ মিনিটে



চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল : রাতে পিএসজি-ম্যানসিটি মুখোমুখি

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে গতবারের রানার্সআপ প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) মুখোমুখি হচ্ছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। ফ্রান্সের পার্ক দে প্রিন্সেন্সে বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১টায় শুরু হবে এই হাইভোল্টেজ ম্যাচটি। 

পিএসজি-ম্যানচেস্টার সিটির এই ম্যাচটিকে বলা যায় 'গালফ ডার্বি'! যেখানে জড়িয়ে সম্মান, গর্ব আর অর্থের ঝনঝনানি। দুই দলের মালিকই মধ্যপ্রাচ্যের। পিএসজি কিনেছেন কাতারি ব্যবসায়ী নাসের আল খেলাইফি। আর ম্যানচেস্টার সিটির মালিক আরব আমিরাতের ধনকুবের শেখ মনসুর।

টাকার ঝনঝনানিতেই ঘরোয়া লিগে শ্রেষ্ঠত্বের সিংহাসনে পিএসজি ও ম্যানসিটি। মালিকানা বদলের পর পিএসজি ফ্রেঞ্চ লিগ জিতেছে সাতবার আর ম্যানসিটি প্রিমিয়ার লিগের মুকুট জিতেছে চারবার। তবে ইউরোপে সাফল্য এখনো অধরা। প্রথমবার চ্যাম্পিয়নস লিগ জয়ের অভিযানে সেমিফাইনালের প্রথম লেগে প্যারিসে মুখোমুখি দুই দল। 

এই টুর্নামেন্টে এর আগে একবারই ২০১৫-১৬ মৌসুমে শেষ চারে খেলেছিল ম্যানসিটি। প্রথমবার ফাইনালে খেলার অভিযানে প্যারিস থেকে জিতে ফেরার প্রত্যয় কোচ পেপ গার্দিওলার, 'চ্যাম্পিয়নস লিগে গর্বের ঐতিহ্য নেই আমাদের। এ নিয়ে মাত্র দ্বিতীয়বার খেলছি সেমিফাইনালে। তবে সাফল্যের শুরুটা করতে পারি এখান থেকেই'।

টানা দ্বিতীয়বার ফাইনাল খেলতে মুখিয়েই আছেন নেইমার। ব্রাজিলীয় তারকা বলেন, 'আমরা ইউরোপের চ্যাম্পিয়নদের বিদায় করেছি। পৌঁছেছি সেমিফাইনালে। ফাইনালের জন্য আরো কঠোর পরিশ্রম করতে হবে সবাইকে'।

নেইমার, এমবাপ্পে, ইকার্দিদের হাত ধরে ইউরোপের নতুন পরাশক্তি হতে চায় পিএসজি। এ জন্য দরকার একটা চ্যাম্পিয়নস লিগ। কোচ মরিসিও পচেত্তিনোর লক্ষ্যও সেটা। পচেত্তিনো বলেন, '১০ বছর ধরে এই ক্লাবের লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ জেতা। এ জন্য ওরা পরিশ্রম করে চলেছে। আমরা এখন অভিজ্ঞ, তবে এগোতে হবে ধাপে ধাপে। ম্যানসিটিকে হারাতে হবে এখন, যা খুব খুব কঠিন'।



সাতদিনের সেরা