kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

চাকরি হারিয়ে মরিনহোর আয় ৯০০ কোটি!

অনলাইন ডেস্ক   

২৬ এপ্রিল, ২০২১ ২০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



চাকরি হারিয়ে মরিনহোর আয় ৯০০ কোটি!

চাকরি হারানো কখনই কারও কাছে খুশির বিষয় হতে পারে না। এই করোনাকালে সারাবিশ্বে হাজার হাজার মানুষ চাকরি হারিয়ে মানবেতর জীবনযাপন করছেন। তবে ফুটবলবিশ্বে এমন একজন আছেন, চাকরি গেলে যার খুব একটা মন খারাপ হয় না! কারণ চাকরি গেলেই তার আকাশছোঁয়া জরিমানা দিতে বাধ্য থাকে ক্লাবগুলো। এই জরিমানার টাকা থেকে প্রায় হাজার কোটির টাকার মালিক হয়ে গেছেন তিনি! সেই মানুষটি হলেন 'দ্য স্পেশাল ওয়ান' খ্যাত হোসে মরিনহো।

সম্প্রতি খ্যাতিমান এই কোচকে ছাঁটাই করেছে টটেনহ্যাম হটস্পার। এই ক্লাবটি থেকে বেতন-বোনাস মিলিয়ে বার্ষিক প্রায় ১ কোটি ৩০ লাখ পাউন্ড পেতেন মরিনহো। বাংলাদেশের মুদ্রায় যা ১৫০ কোটি টাকার বেশি। তার চুক্তি ছিল ২০২২-২৩ মৌসুম পর্যন্ত। দীর্ঘমেয়াদি চুক্তির সবচেয়ে বড় সমস্যা হলো, ছাঁটাই করলে মোটা অংকের জরিমানা দিতে হয়। যে কারণে মরিনহোকে ১ কোটি ৬০ লাখ পাউন্ড ক্ষতিপূরণ দেওয়া হয়েছে! বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ১৮৮ কোটি টাকা।

ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফের সাংবাদিক বেন ব্লুম আরও একটি চমকপ্রদ তথ্য দিয়েছেন। গোটা কোচিং ক্যারিয়ারে ছাঁটাই হওয়ার পর ৭৭.৫ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ পেয়েছেন মরিনহো। বাংলাদেশি মুদ্রায় যা ৯০০ কোটি টাকার বেশি! ভাবা যায়? দুবার চ্যাম্পিয়নস লিগ জেতা একজন কোচ চাকরি হারিয়েই সারাজীবনে এত আয় করেছেন! ছাঁটাইয়ের পর যদি এত আয় করা যায়, তাহলে চাকরি হারিয়ে মরিনহোর মন কেন খারাপ হবে বলুন?



সাতদিনের সেরা