kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

কোহলির পকেট থেকে খসল ১২ লাখ রুপি

অনলাইন ডেস্ক   

২৬ এপ্রিল, ২০২১ ১৭:৩১ | পড়া যাবে ২ মিনিটে



কোহলির পকেট থেকে খসল ১২ লাখ রুপি

আইপিএলে খেলে যেমন বিরাট অংকের টাকা পাওয়া যায়, তেমনি নিয়ম ভঙ্গ করলে দিতে হয় মোটা অংকের জরিমানা। রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি, ইয়ন মরগ্যানের পর এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলি জরিমানা গুনেছেন। গতকাল রবিবার মুম্বাইয়ে চেন্নাই সুপার কিংসের কাছে ৬৯ রানে হারের পাশাপাশি কোহলির পকেট থেকে ১২ লাখ রুপি খসে গেছে স্লো ওভার রেটের কারণে।

টুর্নামেন্টের নিয়মানুযায়ী, প্রথমবার স্লো-ওভার রেট কম হলে ক্যাপ্টেনের ১২ লক্ষ রুপি জরিমানা হয়। কিন্তু দ্বিতীয়বার একই ঘটনা ঘটালে জরিমানার পরিমাণ হবে দ্বিগুণ। অর্থাৎ অধিনায়ক ২৪ লক্ষ রুপি এবং দলের অন্য সদস্যদের ৬ লক্ষ রুপি ও ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা হবে। আর তৃতীয়বার স্লো ওভার রেটের আওতায় পড়লে জরিমানার পরিমাণ হবে ৩০ লক্ষ রুপি। এছাড়াও এক ম্যাচের নিষেধাজ্ঞা। কোহলি হলেন চলতি টুর্নামেন্ট চতুর্থ ক্যাপ্টেন, স্লো-ওভার রেটের জন্য যার জরিমানা হয়েছে।

২০২১ আইপিএলে কোড অফ কনডাক্ট অনুসারে প্রতি ঘণ্টায় বোলিং সাইডকে ১৪.১ ওভার বোলিং করতেই হবে। বিসিসিআই এবার ৯০ মিনিটে ২০ ওভার বোলিং করা বাধ্যতামূলক করেছে। নিজের দোষ স্বীকার করেছেন ব্যাঙ্গালোর অধিনায়ক ক্যাপ্টেন কোহলি। আইপিএল কমিটির এক বিবৃতিতে বলা হয়েছে, 'চলতি বছরে বিরাট কোহলির দল আইপিএল কোড অব কনডাক্টের সর্বনিম্ম ওভার রেটের নীতি ভঙ্গ করেছে। যে কারণে তাকে তার ১২ লাখ রুপি জরিমানা করা হলো।'

 



সাতদিনের সেরা