kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

ওভারে ৫ ছক্কা মেরে দিলেন জাদেজা!

অনলাইন ডেস্ক   

২৫ এপ্রিল, ২০২১ ১৯:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ওভারে ৫ ছক্কা মেরে দিলেন জাদেজা!

টি-টোয়েন্টি মানে যেখানে চার-ছক্কার ফুলঝুড়ি, সেখানে ব্যাটসম্যানকে 'হিটার' হতেই হবে। ভারতের অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজার বেশ ভালোই হিটিংয়ের সামর্থ্য আছে। আজ রবিবার চেন্নাই সুপার কিংসের হয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে দেখা গেল সেই বিধ্বংসী মেজাজের জাদেজাকে। চেন্নাইয়ের বিশাল রান তাড়া করতে নেমে ৯ উইকেটে ১২২ রানেই থেমেছে ব্যাঙ্গালোর। চেন্নাই জয় পেয়েছে ৬৯ রানেআর বড় ব্যবধানে।

মুম্বাইয়ের ব্যাটিং স্বর্গে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৯১ রান করেছে চেন্নাই। এতে ৬২ রানই জাদেজার। আরেকটি পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন ফাফ ডু প্লেসিস (৫০)। তবে শেষ ওভারে হর্ষল প্যাটেলকে জাদেজা যে পিটুনিটা দিয়েছেন, তা দেখে অনেকের ক্রিস গেইল, গ্লেন ম্যাক্সওয়েল কিংবা এবিডি ভিলিয়ার্স বলে ভুলও হতে পারে। ৪ ওভারে ৫১ রান দিয়েছেন বেচারা হর্ষল! এর মাঝে শেষ ওভারেই এসেছে ৩৭ রান!

হর্ষলের করা শেষ ওভারের প্রথম বলটি লং অন আর ডিপ মিড উইকেটের ওপর দিয়ে সীমানাছাড়া করেন জাদেজা। পরের বল স্লগ করে ছক্কা। পরপর দুই ছক্কা খেয়ে খেই হারিয়ে তৃতীয় বলটি নো বল করে বসেন হর্ষল। কিন্তু তাতেও মুক্তি নেই! বল ডিপ মিড উইকেট দিয়ে ভাসতে ভাসতে চলে যায় সীমানার বাইরে। ফ্রি হিটের বলটিও পুল করে ছক্কা মারেন জাদেজা।

ওভারের চতুর্থ বৈধ বলটিতে ছক্কাবৃষ্টি থামে। আসে ২ রান। কিন্তু পঞ্চম বলে আবারও লং অনের ওপর দিয়ে ছক্কা! শেষ বলটি স্কয়ার লেগ দিয়ে ওড়ান জাদেজা। অল্পের জন্য সেটি মাটি ছুঁয়ে চার হয়ে যায়! অপরাজিত জাদেজার নামের পাশে তখন ২৮ বলে ৬২* রান। এই ইনিংসে তিনি মেরেছেন ৪টি বাউন্ডারি আর ৫টি ওভার বাউন্ডারি। আরেকটুর জন্য ৬ ছক্কা হলো না- এটাই আফসোস।



সাতদিনের সেরা