kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

দ্য ফিজ-মরিসের আগুনে বোলিং; দেড়শও করতে পারেনি কলকাতা

অনলাইন ডেস্ক   

২৪ এপ্রিল, ২০২১ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



দ্য ফিজ-মরিসের আগুনে বোলিং; দেড়শও করতে পারেনি কলকাতা

ছবি : আইপিএল

আইপিএলে দুর্দান্ত বোলিং অব্যাহত রেখেছেন মুস্তাফিজুর রহমান। প্রতি ম্যাচেই তার বলে কেউ না কেউ ক্যাচ ছাড়ছে। আজও তার ব্যতিক্রম হয়নি। তারপরেও আজ মুস্তাফিজ রাজস্থানের সবচেয়ে কৃপণ বোলার। মুস্তাফিজদের দাপুটে বোলিংয়ে কলকাতা নাইট রাইডার্সের স্কোর দেড়শর ধারেকাছেও যেতে পারেনি। এই ম্যাচে রাজস্থান একাদশে মুস্তাফিজুর রহমান জায়গা ধরে রাখলেও সাকিবকে একাদশে রাখেনি নাইট রাইডার্স।

টস জিতে ফিল্ডিংয়ে নামা রাজস্থানের হয়ে ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে আসেন মুস্তাফিজ। নিজের প্রথম ওভারেই তিনি উইকেট পেতে পারতেন। পঞ্চম বলে মুস্তাফিজের অফকাটারে ক্যাচ তুলে দেন শুভমান গিল। কাভারে দাঁড়ানো যশস্বী জয়সওয়াল সহজ ক্যাচটি নিতে পারেননি। ওই ওভারে ৭ রান দেন ফিজ। পরের ওভারে দুর্দান্ত মুস্তাফিজ দিয়েছেন মাত্র ২ রান। ওই ওভারে রান-আউট হয়ে যান শুভমান গিল (১১)। সাকিবের জায়গায় সুযোগ পাওয়া সুনিল নারাইন মাত্র ৬ রান করে উনাদকাটের শিকার হন।

উইকেটে আসেন অধিনায়ক মরগ্যান। অপর ব্যাটসম্যান রাহুল ত্রিপাঠী তখন স্ট্রাইকিং প্রান্তে। ১৬ কোটি ২৫ লাখ টাকা মূল্যের ক্রিস মরিস একাদশ ওভারের দ্বিতীয় বলটি করেন। ননস্ট্রাইকে থাকা মরগ্যান তখন এগিয় এগিয়েছিলেন। রাহুলের স্ট্রেইট ড্রাইভে বল মরিসের হাত ছুঁয়ে এসে ননস্ট্রাইকের স্টাম্পে লাগে! একটি বল না খেলেও রান-আউট হয়ে যান মরগ্যান! নিজের তৃতীয় ওভারে এসে প্রথম উইকেটের দেখা পান মুস্তাফিজ। ২৬ বলে ৩৬ করা রাহুল ত্রিপাঠীকে তিনি রায়ান পরাগের তালুবন্দি করেন।

নিজের শেষ ওভারে আরেকটি উইকেটের সুযোগ মিস হয় ক্যাচ ছাড়ায়। শেষ ওভারে ৯ রানসহ ৪ ওভারে মুস্তাফিজের বোলিং ফিগার ২২ রানে ১ উইকেট। নূন্যতম ৩ ওভার বোলিং করা বোলারদের মাঝে তিনিই সবচেয়ে কৃপণ। আজও ক্যারিবীয় দানব আন্দ্রে রাসেল ব্যর্থ। ক্রিস মরিসের শিকার হয়েছেন মাত্র ৯ রানে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে নাইটদের স্কোর দাঁড়ায় ৯ উইকেটে ১৩৩ রান। আইপিএল ইতিহাসের সবচেয়ে দামি ক্রিকেটার ক্রিস মরিস ৪ ওভারে ২৩ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট।



সাতদিনের সেরা