kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

গরীবদের বিনামূল্যে করোনা পরীক্ষার ব্যবস্থা করলেন হরভজন

অনলাইন ডেস্ক   

২৪ এপ্রিল, ২০২১ ১৭:১৭ | পড়া যাবে ২ মিনিটে



গরীবদের বিনামূল্যে করোনা পরীক্ষার ব্যবস্থা করলেন হরভজন

ভারতে করোনা মহামারী ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিন লক্ষাধিক মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। এমন সময় কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে আইপিএল খেলছেন হরভজন সিং। মাঠের খেলা নিয়ে ব্যস্ততার মাঝে তিনি নিজের সামাজিক দায়িত্ব সম্পর্কে ভুলেননি। পুনেতে কোভিড টেস্টের ভ্রাম্যমাণ ল্যাব তৈরি করছেন তিনি। যেখানে গরীব মানুষেরা বিনামূল্যে কোভিড পরীক্ষা করাতে পারবেন। তবে অন্যদের নির্দিষ্ট ফি দিতে হবে।

জানা গেছে, ভারতের পুনে শহরের একটি ডায়াগনস্টিক কম্পানি 'মাইল্যাব ডিসকভারি সলিউশন' এই মোবাইল ল্যাব পরিচালনা করবে। আরো বেশি সংখ্যক যাতে কোভিড পরীক্ষা করা সম্ভব হয়, সেই উদ্দেশ্যেই এই ল্যাব প্রতিস্থাপন করা হচ্ছে। এই ল্যাবে প্রতিদিন দেড় হাজার নমুনা টেস্ট করা সম্ভব। আরটি-পিসিআর পদ্ধতিতে মাত্র ৪ ঘন্টাতেই ফলাফল জানা যাবে। শহরের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে ভ্রাম্যমাণ এই ল্যাব ঘুরে বেড়াবে।

মহারাষ্ট্র বিজেপির প্রধান চন্দ্রকান্ত পাতিল বলেছেন, 'কয়েকদিন আগেই ক্রিকেটার হরভজন সিং কোভিডের সংক্রমণ রুখতে আমাদের কাছে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন। আগামীকাল থেকেই ভাদগাঁওশেরিতে মোবাইল কোভিড টেস্টিং ল্যাব কাজ করা শুরু করবে। শহরের বস্তি এলাকায় সকলেই যাতে বিনামূল্যে এই ল্যাব নমুনা পরীক্ষা করাতে পারেন সেই জন্যই এই ব্যবস্থা। দারিদ্রসীমার নিচে বসবাসকারীরা বিনা খরচে টেস্ট করাতে পারবেন। বাকিদের জন্য চার্জ ৫০০ টাকা।'



সাতদিনের সেরা