kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

দুই বাংলাদেশি বোলারের অন্যরকম 'সেঞ্চুরি'

অনলাইন ডেস্ক   

২৪ এপ্রিল, ২০২১ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



দুই বাংলাদেশি বোলারের অন্যরকম 'সেঞ্চুরি'

ছবি : এএফপি

পাল্লেকেলের ব্যাটিং উইকেটের মজা হাড়ে হাড়ে বুঝতে পারছেন বোলাররা। প্রথম আড়াই দিন বুঝেছে লঙ্কান বোলাররা, এখন অনুভব করছে বাংলাদেশ শিবির। আজ ম্যাচের চতুর্থ দিনে বাংলাদেশ সময় বিকাল ৪টা পর্যন্ত একটা উইকেটও ফেলতে পারেনি টাইগাররা। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে (১৯২*) ডাবল সেঞ্চুরির পথে আছেন। বল হাতে অন্যরকম সেঞ্চুরি করেছেন বাংলাদেশের দুই বোলার।

আগেই বলা হয়েছে, এই উইকেটে বোলারদের দোষ দেওয়াটা বাড়াবাড়ি। বল হাতে 'সেঞ্চুরি'র তালিকায় আছেন দুই স্পিনার। মেহেদি মিরাজ ৪৭ ওভার বল করে ১০৯ রান দিয়েছেন। আর তাইজুল ৩৭ ওভারে খরচ করেছেন ১১৮ রান। উভয়েই নিয়েছেন ১টি করে উইকেট। পেসার এবাদত হোসেন ১৭ ওভার বল করে ৮২ রান দিয়ে 'সেঞ্চুরি'র পথে আছেন। ২৩ ওভারে ৭৭ রান দেওয়া তাসকিনও কম যাননি।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে শ্রীলঙ্কান দুই বোলারও 'সেঞ্চুরি' করেছিলেন। ধনাঞ্জয়া ডি সিলভা ৩০ ওভারে দিয়েছেন ১৩০ আর হাসরাঙ্গা দিয়েছেন ৩৬ ওভারে ১১১ রান। ৩৫ ওভারে ৯৬ রান দিয়ে অল্পের জন্য 'সেঞ্চুরি' মিস করেছেন বিশ্ব ফার্নান্দো। বল হাতে তিন অংকের কাছাকাছি ছিলেন আরও দুই জন- লাহিরু কুমারা ২৮ ওভারে ৮৮ আর সুরঙ্গা লাকমাল ৩৬ ওভারে ৮১ রান দিয়ে সেঞ্চুরির কাছেই ছিলেন।



সাতদিনের সেরা