kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

এবার শিকার ধরলেন তাসকিন

অনলাইন ডেস্ক   

২৩ এপ্রিল, ২০২১ ১৬:৫০ | পড়া যাবে ২ মিনিটে



এবার শিকার ধরলেন তাসকিন

ছবি : এএফপি

পাল্লেকেলে টেস্টে শ্রীলঙ্কার বিশাল ওপেনিং জুটি ভেঙেছিলেন মেহেদি হাসান মিরাজ। এবার দ্বিতীয় ব্রেক থ্রু এলো পেসারদের পক্ষ থেকে। থিরিমান্নের বিদায়ের পর করুনারত্নের সঙ্গে ভালোই জমে গিয়েছিলেন ওসাদা ফার্নান্দো। ৪৩ বলে ২০ রান করা এই ব্যাটসম্যানকে লিটন দাসের দারুণ এক ক্যাচে পরিণত করেন তাসকিন আহমেদ। দলীয় ১৫৭ রানে লঙ্কানদের দ্বিতীয় উইকেটের পতন ঘটল। এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বাগতিকরা এখনও বাংলাদেশের চেয়ে ৩৮৪ রান পিছিয়ে।

বাংলাদেশের ৫৪১ রানের পাল্টা জবাবে লঙ্কানদের শুরুটা দারুণ হয়েছে। তাদের ওপেনিং জুটির স্থায়িত্ব হয়েছে ৩৯ ওভার। দুই ওপেনার অধিনায়ক দিমুথ করুনারত্নে আর লাহিরু থিরিমান্নে গড়েছেন ১১৪ রানের জুটি। অবশেষে মেহেদি হাসান মিরাজের বলে থিরিমান্নে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন। রিভিউ নিয়েও কোনো লাভ হয়নি। প্যাভিলিয়নে ফেরার আগে তার সংগ্রহ ১২৫ বলে ৮ চারে ৫৮ রান।

পাল্লেকেলেতে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রায় আড়াই দিন ব্যাটিং করেছে বাংলাদেশ। অবশেষে আজ ম্যাচের তৃতীয় দিন সকালে ৭ উইকেটে ৫৪১ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। এরপর নিজেদের প্রথম ইনিংস শুরু করে শ্রীলঙ্কা। যদিও উইকেটে বোলারদের জন্য কিছুই নেই। পাল্লেকেলের উইকেট যেন ব্যাটিং স্বর্গ।



সাতদিনের সেরা