kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

পিএসএল থেকে আইপিএলে রশিদের আয় ৭ গুণ বেশি

অনলাইন ডেস্ক   

২৩ এপ্রিল, ২০২১ ১৬:২৯ | পড়া যাবে ২ মিনিটে



পিএসএল থেকে আইপিএলে রশিদের আয় ৭ গুণ বেশি

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) যে সেরা তা আর বলে দিতে হয় না। অন্য লিগগুলো কেবল আইপিএলকে ফলো করে। যে সব বিদেশি তারকা একই সঙ্গে আইপিএল ও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অংশ নেন, তাদের পারিশ্রমিকে বিস্তর পার্থক্য দেখা যায়। আইপিএল খেলে অনেক বেশি রুপি উপার্জন করেন রশিদ খান, ড্যান ক্রিশ্চিয়ান, ক্রিস লিনরা। যদিও ব্যতিক্রমও আছে।

রশিদ খান: আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ৯ কোটি রুপি পারিশ্রমিক পান আফগানিস্তানের ঘূর্ণি জাদুকর রশিদ খান। পাকিস্তান সুপার লিগে লাহোরের হয়ে মাঠে নেমে তার উপার্জন ১.২৫ কোটি রুপি।

ক্রিস লিন: অজি তারকা ক্রিস লিন আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের থেকে ২ কোটি রুপি পারিশ্রমিক পান। পিএসএলে মুলতানের হয়ে মাঠে নেমে তার উপার্জন ১.২৫ কোটি রুপি।

ড্যান ক্রিশ্চিয়ান: আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যঙ্গালোর ড্যান ক্রিশ্চিয়ানকে দেয় ৪.৮ কোটি রুপি। পিএসএলে করাচি কিংসে তার পারিশ্রমিক ৪৪ লক্ষ রুপির মতো।

ক্রিস গেইল: দ্য ইউনিভার্স বস ক্রিস গেইলকে আইপিএল দল পাঞ্জাব কিংস পারিশ্রমিক হিসেবে দেয় ২ কোটি রুপি। আর পিএসএলে গ্ল্যাডিয়েটর্সের কাছ থেকে তিনি পান ৯৫ লক্ষ রুপি।

মোহাম্মদ নবি: আইপিএলে সানরাইজার্সে হায়দরাবাদে আফগান অল-রাউন্ডার মোহাম্মদ নবির পারিশ্রমিক ১ কোটি রুপি। পাকিস্তান সুপার লিগে করাচির কাছ থেকে তিনি পান ভারতীয় মুদ্রায় ৪৪ লক্ষ রুপির মতো।

ডেভিড মিলার: আইপিএলে রাজস্থান রয়্যালসের কাছ থেকে ৭৫ লক্ষ রুপি পারিশ্রমিক পান প্রোটিয়া হার্ডহিটার ডেভিড 'কিলার' মিলার। পাকিস্তানের সুপার লিগে পেশোয়ারের হয়ে তার উপার্জন আরও বেশি- ৯৫ লক্ষ রুপি।



সাতদিনের সেরা