kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

বাবরের সামনে টি-টোয়েন্টিতেও শীর্ষে ওঠার হাতছানি

অনলাইন ডেস্ক   

২২ এপ্রিল, ২০২১ ২১:০৫ | পড়া যাবে ১ মিনিটে



বাবরের সামনে টি-টোয়েন্টিতেও শীর্ষে ওঠার হাতছানি

ছবি : এএফপি

আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তিনি ২১০ রান করেন। এর মধ্যে তৃতীয় টি-টোয়েন্টিতে ৫৯ বলে ১২২ রানের দুর্দান্ত এক ইনিংস বের হয় তার উইলো থেকে।

এই সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের পুরস্কার হিসেবে তার অর্জন ৪৭ রেটিং পয়েন্ট। এতে তার মোট রেটিং পয়েন্ট হয়েছে ৮৪৪। বাবর দ্বিতীয় স্থানে উঠে আসায় তিন নম্বরে নেমে যান অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। যার রেটিং পয়েন্ট ৮৩০। ৮৯২ রেটিং নিয়ে শীর্ষে আছেন ইংল্যান্ডের ডেভিড মালান। শেষ দুই টি-টোয়েন্টিতে ৮ এবং ৬০ রান করে ১৭ ধাপ এগিয়ে ৩৩তম স্থানে উঠে এসেছেন আরেক পাকিস্তানি ব্যাটসম্যান ফখর জামান।

পাকিস্তানের এই মুহূর্তের সেরা ব্যাটসম্যান বলা হয় বাবরকে। টি-টোয়েন্টি সিরিজে খেলতে নামার আগে তিনি আইসিসি ওয়ানডে ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছিলেন। এই যাত্রায় তিনি পেছনে ফেলে দেন ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে। এবার টি-টোয়েন্টি সিরিজের শীর্ষে উঠার সম্ভাবনা রয়েছে বাবরের। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজের পারফরমেন্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে তিনি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান দখলে নিতে পারবেন। 



সাতদিনের সেরা