kalerkantho

মঙ্গলবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

মেঘ-বৃষ্টির আলো-আঁধারিতে বন্ধ হলো খেলা

অনলাইন ডেস্ক   

২২ এপ্রিল, ২০২১ ১৭:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



মেঘ-বৃষ্টির আলো-আঁধারিতে বন্ধ হলো খেলা

ছবি : এএফপি

ক্যান্ডির প্রথম টেস্টে বাংলাদেশ দুই দিন ব্যাট করে ফেলেছে। উইকেট পড়েছে মাত্র ৪টি। রান উঠেছে ৪৭৪। এই রান আজ পাঁচশ ছাড়িয়ে যেতে পারত, যদি না বৃষ্টি এসে বাগড়া দিত। ম্যাচের তৃতীয় সেশনেই নেমে আসে বৃষ্টি। বারবার বৃষ্টি আর মেঘের কারণে খেলা বন্ধ থাকে। একসময় আর খেলা শুরু করা সম্ভব হয়নি। বলা যায় বৃষ্টি এসে শ্রীলঙ্কাকে অনেকটাই বাঁচিয়ে দিল। জিততে হলে বাংলাদেশকে তৃতীয় দিন দ্রুত ইনিংস ঘোষণা করতে হবে।

২ উইকেটে ৩০২ রান নিয়ে আজ দ্বিতীয় দিন শুরু করে বাংলাদেশ। ২২৪ বলে দেশের বাইরে প্রথম সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক মুমিনুল হক। এর পরপরই দেড়শ রানের গণ্ডি ছাড়ান বহুল বিতর্কিত নাজমুল হোসেন শান্ত। এই তরুণ ৩৭৮ বলে ১৭ চার ১ ছক্কায় ১৬৩ রানের ইনিংস খেলে যাবতীয় সমালোচনার জবাব দিয়ে দেন। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি, সেটাও আবার দেশের বাইরে। নিঃসন্দেহে দারুণ ব্যাপার।

মুমিনুল হকের সঙ্গে শান্তর তৃতীয় উইকেট জুটিটা হয়েছিল ২৪২ রানের। যা তৃতীয় উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ। দুজনে খেলেছেন ৫১৭ বল। মুমিনুলের ব্যাটিং দেখেও একসময় মনে হচ্ছিল তিনি দেড়শ ছাড়াবেন। তবে ৩০৪ বলে ১১ চারে ১২৭ রানেই তার ইনিংসের সমাপ্তি ঘটে। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত উইকেটে অপরাজিত আছেন ১০৭ বলে ৪৩* রান করা মুশফিকুর রহিম আর লিটন দাস (২৫*)। লঙ্কানদের হয়ে আজকের দুটি উইকেট ভাগাভাগি করেছেন ধনাঞ্জয়া ডি সিলভা আর লাহিরু কুমারা।



সাতদিনের সেরা