kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

বিবিসি বাংলার প্রতিবেদন অবলম্বনে

সুপার লিগের চেয়ে 'বেশি টেকসই' ব্রিটনির সংসার, দুধ আর বার্গার

অনলাইন ডেস্ক   

২২ এপ্রিল, ২০২১ ১৬:২৪ | পড়া যাবে ২ মিনিটে



সুপার লিগের চেয়ে 'বেশি টেকসই' ব্রিটনির সংসার, দুধ আর বার্গার

ফুটবলে একটিও কিক না মেরেই শেষ হয়ে গেল বহুল বিতর্কিত ইউরোপিয়ান সুপার লিগ। যে ১২টি ক্লাব নিজেদের মধ্যে একটি ফুটবল কার্টেল তৈরির চেষ্টা করেছিল, তা ৪৭ ঘণ্টা ৪৪ মিনিটের মধ্যে মুখ থুবড়ে পড়েছে। তবে এমন কিছু ক্ষণস্থায়ী ঘটনা আছে, যা অবশ্য ইউরোপিয়ান সুপার লিগের চেয়ে বেশি সময় টিকেছে। 

সুয়েজ খালের জাহাজ নিয়ে নাটকীয়তা

এই তো গত মাসেই তুলকালাম আলোচনা হলো এমন এক জাহাজ নিয়ে যেটি পুরো বিশ্বের বাণিজ্যে প্রভাব ফেলে। সুয়েজ খালে আটকে পড়া সেই জাহাজের নাম, এভারগিভেন। সেটিও আটকে ছিল ছয় দিন! যা ইএসএলের চেয়েও চার দিন বেশি।

ব্রিটনি স্পিয়ার্সের প্রথম সংসার
একটা লিগ যেটা কখনো মাঠেই গড়ায়নি সেটার চেয়ে যে একটা বিয়ে বেশি সময় টিকবে সেটাই স্বাভাবিক। কিন্তু সেটা যদি হয় ব্রিটনি স্পিয়ার্সের বিয়ে? ২০০৪ সালে মেরিকান অভিনেতা জেসন আলেকজান্ডার ও সংগীতশিল্পী ব্রিটনি স্পিয়ার্সের বিয়ে টেকে মাত্র ৫৫ ঘণ্টা। এটা ছিল ওই বছরের সবচেয়ে আলোচিত ঘটনা।

ব্রায়ান লারার ইনিংস
২০০৪ সালের এই এপ্রিল মাসেই ইংল্যান্ডের সাথে ব্রায়ান লারা একটা ইনিংস খেলেন। সেন্ট জোনসে ১০ই এপ্রিল ব্যাট করতে নামার পর লারা ১১ই এপ্রিল পেরিয়ে ১২ই এপ্রিল পর্যন্ত অপরাজিত ছিলেন। ওই টেস্টেই তিনি খেলেন ঐতিহাসিক ৪০০ রানের ইনিংস। যা টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। লারা দাবি করতেই পারেন, তিনি ইউরোপের এই ক্লাবগুলোর মহাপরিকল্পনা থেকে বেশি সময় উইকেটে ছিলেন।

দুধ

আরো অনেক কিছুই আছে যা ইউরোপিয়ান সুপার লিগের চেয়ে বেশি সময় টিকেছে। যেমন আপনার ফ্রিজে রাখা দুধ। এই সুপার লিগ যখন ঘোষণা দেওয়া হয় তখন যেই পাত্রের দুধ দিয়ে আপনি চা বানিয়েছিলেন, সেটা দিয়েই আপনি সেটা বাতিল হওয়ার পর অনায়াসেই চা বানাতে পারবেন।

বার্গার!
কিছু মাংস আছে যা হজম হতে লাগে অন্তত দুই দিন। যখন ইউরোপিয়ান সুপার লিগের ঘোষণা হয়, তখন যদি আপনি মাংস আছে এমন কোনো বার্গার খেয়ে থাকেন; তাহলে এইএসএল বাতিল হওয়ার পরেও আপনার পাকস্থলীতে সেই মাংসের কিছু অংশ থেকে গেছে।



সাতদিনের সেরা