kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

নব্বইয়ের ঘরে যতবার আউট হয়েছেন তামিম

অনলাইন ডেস্ক   

২২ এপ্রিল, ২০২১ ১৪:২৫ | পড়া যাবে ২ মিনিটে



নব্বইয়ের ঘরে যতবার আউট হয়েছেন তামিম

৯০ রানে আউট হয়ে হতাশ তামিম ফিরছেন। ছবি : এএফপি

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে দারুণ অবস্থায় আছে সফরকারী বাংলাদেশ। লাঞ্চের পর তাদের স্কোর চার শ ছাড়িয়েছে। উইকেট পড়েছে মাত্র তিনটি। নাজমুল হোসেন শান্ত আর মুমিনুল হক জোড়া সেঞ্চুরি উপহার দিয়েছেন। তবে আক্ষেপ হয়ে আছে তামিম ইকবালের ৯০ রানে আউট হওয়া। নাভার্স নাইন্টিতে পৌঁছালেই যেন নড়বড়ে হয়ে পড়েন বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল।

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে গতকাল বুধবার থেকে শুরু হওয়া দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৯০ রানে আউট হন তামিম। শ্রীলঙ্কার বাঁ-হাতি পেসার বিশ্ব ফার্নান্ডোর বলে স্লিপে ধরা পড়ে তার ইনিংসটি শেষ হয়। তখন তার নামের পাশে ১০১ বলে ১৫ চারে ৯০ রান! পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত ওয়ানডে ও টেস্ট মিলিয়ে মোট পাঁচবার নাভার্স-নাইন্টিতে আউট হয়েছেন তামিম।

২০১৩ সালে প্রথম ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে তামিম করেছিলেন ৯৫ রান। আর গতকাল তিনি দ্বিতীয়বারের মতো টেস্টে নাভার্স-নাইন্টিতে ফিরলেন। ওয়ানডেতে আরো তিনবার নার্ভাস নাইন্টি দেখছেন তামিম। ২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে, ২০১৫ সালের বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে এবং ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঠিক ৯৫ রানেই আউট হয়েছেন!



সাতদিনের সেরা