kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

কলকাতাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে চেন্নাই

অনলাইন ডেস্ক   

২২ এপ্রিল, ২০২১ ০২:২৫ | পড়া যাবে ৩ মিনিটে



কলকাতাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে চেন্নাই

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ২২১ রানের বিশাল টার্গেট তাড়ায় ১৮ রানে হারে কলকাতা নাইট রাইডার্স। ১৮ রানের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় চেন্নাই।

টানা দুই হারের পর হ্যাটট্রিক পরাজয় এড়াতে বুধবার চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয় কলকাতা। মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ফাফ ডু প্লেসিসের ৬০ বলে ৯টি চার ও চারটি ছক্কায় সাজানো অপরাজিত ৯০ আর ঋতুরাজ গায়কওয়াদের ৪২ বলে ৬টি চার ও চারটি ছক্কায় সাজানো ৬৪ রানের ইনিংসে ভর করে ৩ উইকেটে ২২০ রানের পাহাড় গড়ে চেন্নাই।

হ্যাটট্রিক পরাজয় এড়াতে রানের পাহাড় ডিঙাতে নেমে ৩১ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায় কলকাতা। ষষ্ঠ উইকেটে দলের হাল ধরেন দীনেশ কার্তিক ও আন্দ্রে রাসেল। এই জুটিতে তারা যোগ করেন ৮১ রান। দলীয় ১১২ রানে স্যাম কারানের বলে বিভ্রান্ত হয়ে ফেরেন আন্দ্রে রাসেল। সাজঘরে ফেরার আগে মাত্র ২২ বলে তিনটি চার ও ছয়টি দৃষ্টিনন্দন ছক্কায় ৫৪ রান করেন আন্দ্রে রাসেল। দলীয় ১৪৬ রানে ফেরেন কার্তিক। তার আগে ২৪ বলে করেন ৪০ রান।

জয়ের জন্য শেষ ৩০ বলে প্রয়োজন ছিল ৭৫ রান। লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে একাই লড়াই করে যান কলকাতার অস্ট্রেলিয়ান তারকা পেসার প্যাট কামিন্স। ১৬তম ওভারে স্যাম করানকে চার ছক্কা আর এক বাউন্ডারি হাঁকিয়ে ৩০ রান আদায় করে নেন কামিন্স।

জয়ের জন্য শেষ ২৪ বলে প্রয়োজন ছিল ৪৫ রান। ১৭তম ওভারে মাত্র ৫ রান খরচ করে কমলেশ নাগরকোটির উইকেট তুলে নেন লুঙ্গি এনগিডি। 

শেষ ১৮ বলে প্রয়োজন ছিল ৪০ রান। ১৮তম ওভারে শার্দুল ঠাকুর খরচ করেন ১২ রান। ১২ বলে কলকাতার প্রয়োজন ছিল ২৮ রান। ১৯তম ওভারে ৮ রান দিয়ে বরুণ চক্রবর্তীকে রান আউট করেন স্যাম কারান।

শেষ ওভারে ২০ রান করতে শার্দুল ঠাকুরের প্রথম বলে ডাবল রান নিতে গিয়ে রান আউট হন প্রসিদ্ধ কৃষ্ণা। তার আউটের মধ্য দিয়ে থেমে যায় কামিন্সের লড়াই। ৩৪ বলে চারটি চার আর ৬টি ছক্কায় অপরাজিত ৬৬ রান করেও দলকে জয় উপহার দিতে পারেননি কামিন্স। কলকাতা ২২১ রান তাড়া করতে গিয়ে ১৯.১ ওভারে ২০২ রানে অলআউট হয়।



সাতদিনের সেরা