kalerkantho

বৃহস্পতিবার । ২৩ বৈশাখ ১৪২৮। ৬ মে ২০২১। ২৩ রমজান ১৪৪২

কলকাতার একাদশ থেকে বাদ দেওয়া হলো সাকিবকে

অনলাইন ডেস্ক   

২১ এপ্রিল, ২০২১ ১৯:৪২ | পড়া যাবে ২ মিনিটে



কলকাতার একাদশ থেকে বাদ দেওয়া হলো সাকিবকে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এর মধ্যে তিনটি ম্যাচ খেলে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। সবকটি ম্যাচেই খেলেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে ব্যাটে-বলে নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। ধারণা করা হচ্ছে, এই কারণে আজকের ম্যাচে কলকাতার একাদশ থেকে বাদ দেওয়া হলো সাকিবকে। কেননা চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আজকের ম্যাচের ঘোষিত একাদশে সাকিবের নাম নেই!

এর আগে তিনটি ম্যাচেই ব্যাটিং পেয়েছেন সাকিব। ব্যাট হাতে তার সংগ্রহ মোট ৩৮ রান, আর বল হাতে শিকার করেছেন মাত্র ২টি উইকেট। ব্যাটিংয়ে স্ট্রাইকরেট এক শ’র নিচে আর বোলিংয়ে রান দিয়েছেন ওভারপ্রতি আটের ওপরে।

প্রথম ম্য্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১০ রানে জিতেছিল কলকাতা। সেই ম্যাচে ৪ ওভারে ৩৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন সাকিব। পরের ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে হারা ম্যাচে ৪ ওভারে ২৩ রানে ১ উইকেট নেন। আর গুরুত্বপূর্ণ সময়ে ৯ বলে ৯ রান করে উইকেট বিলিয়ে দিয়ে আসেন। গতকাল রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে আরো বেশি হতাশ করেছেন সাকিব। বল হাতে দুই ওভারে ২৪ রান দেন। পরে তাকে আর বোলিং করাননি অধিনায়ক এউইন মরগান। এরপর ব্যাট হাতে খেলেছেন মন্থর এক ইনিংস।

২০৫ রানের টার্গেটে খেলতে নেমে জয়ের জন্য যখন ওভারপ্রতি প্রায় ১২ রানের মতো দরকার সেখানে তিনি খেলেছেন ২৫ বলে ২৬ রানের ইনিংস। তবে শুধু সাকিব একা নন, কলকাতার একাদশে থাকা অন্য তিন বিদেশি খেলোয়াড়ের কেউই আহামরি কিছু করতে পারেনি। 

কলকাতার একাদশ

নিতিশ রানা, শুভমান গিল, রাহুল ত্রিপাঠী, এউইন মরগ্যান (অধিনায়ক), দিনেশ কার্তিক (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, কমলেশ নাগরকোটি, সুনীল নারিন, বরুণ চক্রবর্ত্তী, প্রসিদ্ধ কৃষ্ণা।



সাতদিনের সেরা