kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

৫ পেসার নিয়ে বাংলাদেশের বিপক্ষে লঙ্কান টেস্ট দল ঘোষণা

অনলাইন ডেস্ক   

২০ এপ্রিল, ২০২১ ১৯:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



৫ পেসার নিয়ে বাংলাদেশের বিপক্ষে লঙ্কান টেস্ট দল ঘোষণা

ছবি : এএফপি

প্রথম টেস্টের আগের দিন আজ মঙ্গলবার বাংলাদেশের পর দল ঘোষণা করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। ১৮ সদস্যের এই দলে লঙ্কানদের সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে খুব একটা পরিবর্তন নেই। টেস্ট সিরিজের জন্য ডাক পেয়েছেন দুই নতুন মুখ প্রাভিন জয়াবিক্রমা ও দিলশান মাদুশঙ্কাকে। আরও একটি লক্ষ্যণীয় বিষয় হলো, লঙ্কার এই দলে আছেন ৫ পেসার। 

শ্রীলঙ্কার নতুন নির্বাচক কমিটি ঘোষিত দলে আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে ফিরতে পারেননি কুসল মেন্ডিস। অন্যদিকে কুসল পেরেরাও নেই চোটের জন্য। সর্বশেষ সিরিজের দল থেকে ছিটকে গেছেন মাত্র দুইজন- দুশমন্থ চামিরা ও লাসিথ এম্বুলদেনিয়া। সন্তানসম্ভাবা স্ত্রীর পাশে থাকতে ছুটিতে আছেন পেসার চামিরা। অন্যদিকে চোটের জন্য এম্বুলদেনিয়ার খেলা হচ্ছে না। করোনা থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন লাহিরু কুমারা।

শ্রীলঙ্কা দলে বিশেষজ্ঞ স্পিনার মাত্র একজন ওয়ানিদু হাসারাঙা। দলে জায়গা হয়নি বাঁহাতি স্পিনার লক্ষ্মণ সান্দাকানের। তবে নির্বাচকেরা দলে রেখেছেন ব্যাটিং অলরাউন্ডার রমেশ মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভাকে। দুজনেই অফ স্পিন করতে পারেন। এম্বুলদেনিয়ার অভাব পূরণে নেওয়া হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা ২২ বছর বয়সী প্রাভিন জয়াবিক্রমাকে। আগামীকাল বুধবার পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্ট।

শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, পাথুম নিসানকা, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, রোশেন সিলভা, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ভানিদু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, সুরঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রাভিন জয়াবিক্রমা।



সাতদিনের সেরা