kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

মুস্তাফিজের বলে রান চুরি করেছেন ব্র্যাভো : হর্ষ ভোগলে

অনলাইন ডেস্ক   

২০ এপ্রিল, ২০২১ ১৭:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



মুস্তাফিজের বলে রান চুরি করেছেন ব্র্যাভো : হর্ষ ভোগলে

ক্রিকেটকে বলা হয় 'ভদ্রলোকের খেলা'। কিন্তু গতকাল সোমবার চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের পর থেকে এই বক্তব্য মানতে রাজি নন ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হর্ষ ভোগলে। চেন্নাইয়ের ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোর কান্ডকারখানা দেখে ক্ষিপ্ত এই ক্রিকেট বিশ্লেষক। তার মতে, রান চুরি করে ব্র্যাভো এই মহান খেলার অপমান করেছেন। একই সঙ্গে এই ঘটনার সঙ্গে তিনি ২০১৯ সালের আইপিএলে রবিচন্দ্রন অশ্বিনের 'মানকড় আউট' প্রসঙ্গও টানেন।

সোশ্যাল সাইটে ইতিমধ্যেই একটি ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে মুস্তাফিজুর রহমান বল হাত থেকে ছাড়ার আগেই ব্র্যাভো 'পপিং ক্রিজ' ছেড়ে প্রায় ৩ গজ এগিয়ে গিয়েছেন। এমন ঘটনা শুধু একবার নয়, সেই ম্যাচে ব্র্যাভো বার বার ঘটিয়েছেন। প্রথমবার এমন ঘটনা দেখে মাইক হাতে নিয়ে চিৎকার করে ওঠেন ভোগলে। ধারাভাষ্য দেওয়ার সময় তিনি বলে ওঠেন, 'ওহে ব্র্যাভো তুমি এমন কাজ করতে পারো না। এই খেলা তোমাকে সেই অনুমতি দেয় না।

ভোগলে আরও বলেন, 'তুমি বোলার বল ছাড়ার আগেই প্রায় ৩ গজ এগিয়ে দাঁড়িয়েছ! একে তো রান চুরি করা বলে! এই জন্য আমি নিয়মের কথা বারবার বলি। ওকে তো রান আউট করে দেওয়া উচিত ছিল। আমার ধারণা আধুনিক যুগে খেলতে নামার আগে সাজঘরে ক্রিকেটের নিয়ম নিয়ে কেউ আলোচনা করে না। সেটা তো এই ম্যাচে বোঝাই গেল।' উল্লেখ্য, বল ছাড়ার আগে এভাবে এগিয়ে যাওয়ায় ২০১৯ আইপিএলে জস বাটলারকে মানকড় আউট করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন।



সাতদিনের সেরা