kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

আমি কোনো চাপে নেই : মুমিনুল

অনলাইন ডেস্ক   

২০ এপ্রিল, ২০২১ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



আমি কোনো চাপে নেই : মুমিনুল

ছবি : এএফপি

টানা দুই সিরিজে ব্যর্থতার পর এবার শ্রীলঙ্কায় টেস্ট খেলতে গেছে বাংলাদেশ দল। গত ফেব্রুয়ারিতে দেশের মাটিতে উইন্ডিজের তৃতীয় শ্রেণির দলের কাছে টেস্টে ধোলাই হওয়ার মতো বড় লজ্জা পেতে হয়েছে। দেশের বাইরে বাংলাদেশের টেস্ট পারফরম্যান্স কোনোদিনই ভালো নয়। দেশের ক্রিকেটে এই চরম দুঃসময়ের মাঝেও অধিনায়ক মুমিনুল হক কোনো চাপ অনুভব করছেন না।

ম্যাচের আগের দিন আজ মঙ্গলবার মুমিনুল বলেন, 'চাপ যদি বলেন, আমি তো কোনো চাপেই নেই। দলও কোনো চাপে নেই। আমরা এখানে ম্যাচ জেতার জন্য এসেছি। পুরোপুরি চেষ্টা করব জেতার জন্য। অবশ্যই শ্রীলঙ্কা ভালো অবস্থানে আছে। আমরা সবশেষ দুটি টেস্টে ভালো করতে পারিনি। তবে আগেও বলেছি, ক্রিকেটে আগে কি হয়েছে, এসব নিয়ে চিন্তা করে লাভ নেই। সামনে যদি আমাদের প্রক্রিয়া ঠিক থাকে, আমরা জয় নিয়ে ফিরতে পারব।'

বাংলাদেশের ক্রিকেটের দুর্দিনের উদাহরণ পাওয়া যায় পরিসংখ্যানে। সর্বশেষ ৯ টেস্টের ৮টিতেই হেরেছে টাইগাররা। এর মধ্যে ৫টি হেরেছে ইনিংস ব্যবধানে! সাম্প্রতিক সময়ের এই ব্যর্থতা সঙ্গী করে এবার শ্রীলঙ্কা সফরে গেছে বাংলাদেশ। অন্যদিকে গত মাসে উইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজ ড্র করেছে লঙ্কানরা। দেশ ছাড়ার আগে অধিনায়ক মুমিনুল হক বলেছিলেন, করোনার কারণে তাদের প্রস্তুতিট ঠিকঠাক হয়নি। এছাড়া তিনি বলেছিলেন, সাকিব আল হাসান না থাকায় শ্রীলঙ্কা সফরে কোনো প্রভাব পড়বে না।



সাতদিনের সেরা