kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

ইউরোপের বিদ্রোহী লিগের অর্থায়নে মার্কিন ব্যাংক!

অনলাইন ডেস্ক   

১৯ এপ্রিল, ২০২১ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



ইউরোপের বিদ্রোহী লিগের অর্থায়নে মার্কিন ব্যাংক!

ইউরোপের ১২টি সর্ববৃহৎ ক্লাব নিয়ে গঠিত সুপার লিগে আর্থায়ন করছে মার্কিন বিনিয়োগকারী ব্যাংক জেপি মরগান। সোমবার বিষয়টি নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, জুভেন্তাস, ইন্টার মিলান ও এসি মিলান ছাড়াও এই লিগে যুক্ত হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল, চেলসি, ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পার্স।

এই লিগে যোগ দেয়া ইংল্যান্ড, ইতালি ও স্পেনের প্রতিটি ক্লাবই ৩.৫ বিলিয়ন ইউরোর একটি ভাগ পাবে। জেপি মরগান ব্যাংকের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, 'আমি এটি নিশ্চিত করছি যে এই কাজে আমরা অর্থায়ন করছি। এ বিষয়ে এখনই বিস্তারিত আর কিছু মন্তব্য করতে চাই না।'

এদিকে ১২ ক্লাবের ওই লিগে যোগ দেয়ার খবর প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই সোমবার বেড়ে গেছে জুভেন্তাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের শেয়ারের দাম। মিলান স্টক মার্কেটে ইতালিয় ক্লাবটির শেয়ারের দাম একলাফে বেড়ে গেছে ০.৮২৭ ইউরো। গত মার্চে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর তাদের শেয়ার মুল্যের পতন ঘটেছিল। যা এখন কেটে গেছে।

অপরদিকে নিউইয়র্ক স্টক এক্সেঞ্জে নিবন্দিত ম্যানচেস্টার ইউনাইটেডের শেয়ারের দাম বেড়েছে ৫ শতাংশেরও বেশি। আগের রাতে সুপার লিগে যুক্ত হওয়ার ঘোষণা দিয়েছিল ইতালি ও ইংল্যান্ডের ক্লাব দুটি।



সাতদিনের সেরা