kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

ক্রুনাল পান্ডিয়ার সংগ্রহে কোটি কোটি টাকার ঘড়ি!

অনলাইন ডেস্ক   

১৯ এপ্রিল, ২০২১ ১৮:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ক্রুনাল পান্ডিয়ার সংগ্রহে কোটি কোটি টাকার ঘড়ি!

মানুষের শখের শেষ নেই। কেউ শখে গাড়ি কেনেন, কেউ স্টাম্প সংগ্রহ করেন, কেউ আবার দুষ্প্রাপ্য সব অ্যান্টিক সামগ্রীর সংগ্রাহক। ভারতের তারকা ক্রিকেটার ক্রুনাল পান্ডিয়ার শখ ঘড়ি সংগ্রহের। ক্রুনালের বিলাসবহুল ঘড়ির সংগ্রহ দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। তার সংগ্রহশালা দেখলে বিরাট কোহলি কিংবা ক্রুনালের ভাই হার্দিকেরও হিংসা হতে পারে। কারণ এই দুজনেরও ঘড়ি সংগ্রহের বাতিক আছে।

ক্রুনালের সংগ্রহের ঘড়িগুলোর কোনোটা এক কোটি রুপি আবার কোনোটা সোয়া কোটি রুপিরও আছে! এছাড়াও আছে সাড়ে ৫৩ লাখ রুপির অডেমারস পিগুয়েট রয়্যাল ওক ফ্রস্টেট গোল্ড। ঘড়িটি তৈরি হয়েছে ১৮ ক্যারাট সোনা দিয়ে। ক্রুণালের হাতে প্রায়ই এই ঘড়িটি দেখা যায়। আছে ৬ লাখ ৯০ হাজার রুপির ব্রেইটলিং নভিটাইমার। মূলত নৌসেনাদের জন্য কিংবা দীর্ঘ দিন সমুদ্রের নোনা জলবায়ুতে ভেসে বেড়ানো মানুষজনদের কথা মাথায় রেখেই এই ঘড়িটি বানানো হয়েছে।

সমুদ্রসৈকতে ঘুরতে গেলে এই ঘড়িটিই ক্রুণালের প্রথম পছন্দ। ঘড়িতে জিপিএসও লাগানো আছে। ক্রুনালের সংগ্রহে থাকা রোলেক্স জিএমটি মাস্টার মডেলের ঘড়িটির দাম দাম ১ কোটি ১৪ লাখ রুপি! তবে এটা তার সংগ্রহের সবচেয়ে দামি ঘড়ি নয়। এটি দ্বিতীয় দামি সোনা, হিরে-সহ নানা মূল্যবান ধাতু দিয়ে সাজিয়ে তোলা হয়েছে ঘড়িটি। এই ঘড়িটির খুব কম সংখ্যক মডেল তৈরি করেছিল রোলেক্স। তারই একটি আছে ক্রুণালের সংগ্রহে।

রোলেক্সের আরও একটি ঘড়ি আছে ক্রুনালের। রোলেক্স ডে ডেট ৪০ এভোরোজ গোল্ড। যার দাম ২৫ লাখ ৬১ হাজার রুপি। রোলেক্স কসমোগ্রাফ ডেটোনা রেনবো। দাম ৭২ লাখ রুপি। এই মডেলটিও মূল্যবান ধাতু দিয়ে তৈরি করা হয়েছে। পুরোপুরি রুপালি রঙের এই ঘড়িটি অডেমারস পিগুয়েট রয়্যাল ওক ক্রোনোগ্রাফ মডেলের। এটি অত্যন্ত উন্নত মানের স্টিল দিয়ে তৈরি করা হয়েছে। যার সঙ্গে ডায়ালে আছে সোনা। এই ঘড়িটির দাম ২২ লাখ ৭৫ হাজার রুপি!



সাতদিনের সেরা