kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

প্রথম দিনে কেমন প্রস্তুতি হলো তামিম-শান্তদের?

অনলাইন ডেস্ক   

১৭ এপ্রিল, ২০২১ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম দিনে কেমন প্রস্তুতি হলো তামিম-শান্তদের?

ছবি : এএফপি

নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন নজর কেড়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল, দুই তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। শ্রীলঙ্কার কাতুনায়াকের সিএমসিজিতে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে বাংলাদেশি ক্রিকেটারদের জন্য নিজেদের ঝালিয়ে নেয়ার এটিই একমাত্র সুযোগ।

স্কোয়াডে থাকা খেলোয়াড়দের নিয়ে গড়া হয়েছে দুই দল লাল ও সবুজ। টিম লালের নেতৃত্বে তামিম। আর টিম সবুজের নেতৃত্বে ছিলেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। তিন দিনের রুম কোয়ারেন্টিনে থাকার পর দুই দিনের অনুশীলন ছিল। এরপর এটিই ছিল বাংলাদেশ দলের প্রথম প্রস্তুতি ম্যাচ। টস জিতে প্রথমে ব্যাট করতে নামে টিম লাল। চা-বিরতি পর্যন্ত বিনা উইকেটে তাদের সংগ্রহ দাঁড়ায় ২০৪ রান। ৬৩ রানে আহত অবসর নেন তামিম। হাফ-সেঞ্চুরির স্বাদ নেয়াার পর আহত অবসর নেন সাইফ (৫২) ও শান্ত (৫৩)। মুশফিকুর রহিম ২৯ রানে ব্যাট করছেন।

প্রস্তুতি ম্যাচের বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেয়া একটি ভিডিও বার্তায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, 'এটি একটি ভালো অনুশীলন ছিল এবং এখানকার কন্ডিশন ও উইকেটের সাথে মানিয়ে নেয়াটা গুরুত্বপূর্ণ ছিল। আমরা দুই দিনের অনুশীলন ম্যাচের প্রথম দিনটি শেষ করেছি। আমাদের টপ অর্ডার সত্যিই দুর্দান্ত ব্যাটিং করেছে। বোলাররা লাইন এবং লেন্থ বজায় রাখতে এবং ভালো জায়গায় বল করার চেষ্টা করেছে। আগামীকাল আমাদের অনুশীলন ম্যাচের আরও একটি দিন রয়েছে এবং আমি মনে করি এই অনুশীলন ম্যাচটি দিয়ে খেলোয়াড়রা টেস্ট সিরিজের জন্য নিজেদের প্রস্তুতি করতে পারবে।'



সাতদিনের সেরা