kalerkantho

মঙ্গলবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে বিসমাহর মাতৃত্বকালীন ছুটি

অনলাইন ডেস্ক   

১৭ এপ্রিল, ২০২১ ১৮:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে বিসমাহর মাতৃত্বকালীন ছুটি

নতুন এক ধারার সূচনা হলো পাকিস্তানের ক্রিকেটে। সম্প্রতি কেন্দ্রীয় চুক্তিতে মাতৃত্বকালীন ছুটির সুবিধা যুক্ত করতে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। এরপর পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে মাতৃত্বকালীন ছুটি পেয়েছেন অধিনায়ক বিসমাহ মারুফ। তিনি নিজেই টুইট করে এই সুখবরটি সবাইকে জানিয়েছেন। পাকিস্তানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১০৮টি ওয়ানডে খেলা এই ক্রিকেটারের মাতৃত্বকালীন ছুটির কোনো সময়সীমা নির্দিষ্ট করা হয়নি।

ক্রিকইনফো জানিয়েছে, পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে এতদিন মেয়েদের জন্য কোনো মাতৃত্বকালীন ছুটির ব্যবস্থা ছিল না। নারী ক্রিকেটারদের সুবিধার জন্য সম্প্রতি এই সুবিধা যুক্ত হচ্ছে। বিসমাহ মারুফ পিসিবির কেন্দ্রীয় চুক্তির 'এ' ক্যাটাগরিতে আছেন। মাতৃত্বকালীন ছুটিতে থাকা অবস্থাতেও তিনি প্রতিমাসের পুরো বেতন পেয়ে যাবেন। শুধু তাই নয়, চুক্তিতে থাকা সকল মেডিক্যাল সেবাও তিনি পাবেন।

২৯ বছর বয়সী পাকিস্তান অধিনায়ক গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এরপর চলতি বছরের শুরুতে তিনি 'পারিবারিক কারণ' দেখিয়ে দক্ষিণ আফ্রিকা আর জিম্বাবুয়ে সফর থেকে নিজের নাম প্রত্যাহার করেন। ওয়ানডেতে পাকিস্তানের হয়ে তিনি দ্বিতীয় সর্বোচ্চ ২৬০২ রান করেছেন। আর টি-টোয়েন্টি ১০৮ ম্যাচে করেছেন ২২২৫ রান; যা পাকিস্তানে সর্বোচ্চ।



সাতদিনের সেরা