kalerkantho

মঙ্গলবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

'ভারতের সর্বকালের সেরা ফিল্ডার জাদেজা'

অনলাইন ডেস্ক   

১৭ এপ্রিল, ২০২১ ১৬:০১ | পড়া যাবে ২ মিনিটে



'ভারতের সর্বকালের সেরা ফিল্ডার জাদেজা'

ভারতের বর্ষীয়ান স্পিনিং অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা ফিল্ডার হিসেবেও বিখ্যাত। গতকাল শুক্রবার পাঞ্জাব কিংসের বিপক্ষে লোকেশ রাহুলের রান আউট এবং ক্রিস গেইলের ক্যাচ নিয়ে আবারও প্রশংসায় ভাসছেন জাদেজা। কেন তাকে ভারতের অন্যতম সেরা ফিল্ডার বলা হয় তার আরও একটি প্রমাণ হয়ে রইল গতকালের ম্যাচ। দীপক চাহারের মতে একজন নয়, চেন্নাই দলে জাদেজার মতো ১১ জন ফিল্ডার প্রয়োজন।

গতকাল শুক্রবার পাঞ্জাবের বিপক্ষে ৪টি উইকেট নেন চাহার। তিনি বলেন, 'জাদেজা বিশ্বের অন্যতম সেরা। আমার বলে সে অনেক ক্যাচ নিয়েছে। আমি চাই মাঠে ১১ জন জাদেজা থাকুক।' ম্যাচসেরা চাহারের মতে, প্রথম ওভারে গেইলের ক্যাচ রুতুরাজ গায়কোয়াড়ের বদলে জাদেজার কাছে গেলে তিনি ঠিকই ধরে নিতেন। চাহার বলেন, 'প্রথম ওভারে রুতুরাজের কাছে যে ক্যাচটা গেল, সেটা জাদেজা হলে ঠিক ধরে নিত। একমাত্র ওর পক্ষেই সম্ভব ওই রকম কঠিন ক্যাচ নেওয়া।'

ম্যাচের তৃতীয় ওভারে রাহুল ক্রিজের মাঝে অল্প একটু সময় দ্বিধাগ্রস্ত ছিলেন। জাদেজার কাছে ক্ষিপ্রতার সঙ্গে বল ধরে উইকেট ভেঙে দেওয়ার জন্য ওইটুকু সময়ই যথেষ্ট। গেইলের ক্যাচের সময়ও বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ তুলে নেন জাদেজা। এরপর ভারতের কট্টর সমালোচক ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন টুইটারে লিখেন, 'ভারতের সর্বকালের সেরা ফিল্ডার জাদেজা'। উল্লেখ্য, গতকালের ম্যাচে ২৬ বল হাতে রেখে ম্যাচ জিতে নেয় ধোনির চেন্নাই।



সাতদিনের সেরা