kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

কোপা দেল রে’র ফাইনালে রাতে বিলবাওয়ের মুখোমুখি বার্সা

অনলাইন ডেস্ক   

১৭ এপ্রিল, ২০২১ ১৩:২৩ | পড়া যাবে ১ মিনিটে



কোপা দেল রে’র ফাইনালে রাতে বিলবাওয়ের মুখোমুখি বার্সা

ফাইল ছবি

কোপা দেল রে’র ফাইনালে শনিবার রাতে অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে মাঠে নামছে লিওনেল মেসির বার্সেলোনা। শিরোপাশূন্য একটি মৌসুম কাটানোর পর ব্যর্থতার বৃত্ত থেকে বার্সার বেরিয়ে আসার উপলক্ষ হতে পারে এই ম্যাচ। সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দেড়টায়।

চলতি মৌসুমে এ নিয়ে চতুর্থবারের মতো বিলবাওয়ের মুখোমুখি হতে যাচ্ছে রোনাল্ড কুম্যানের শিষ্যরা। সুপার কাপে হারলেও লিগে দুই বারই জিতেছে কোম্যানের দল। তবে অতীত ইতিহাস বার্সার পক্ষেই। পরিসংখ্যান বলছে, দুই দলের ৭১ বারের মুখোমুখি লড়াইয়ে বার্সার ৪৫ জয়ের বিপরীতে অ্যাথলেটিকো বিলবাওয়ের জয় মাত্র ১২টি।

ফাইনালের আগে বার্সা কোচ কোম্যান জানান, 'ফাইনালটি ক্লাবের জন্য গুরুত্বপূর্ণ, শিরোপা জয়ের সুযোগ সব সময়ই দারুণ। আমি কখনোই আমার ভবিষ্যৎ নিয়ে ভাবি না। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমার সবটুকু শক্তি দলের জন্য ব্যয় করা যেন আমরা শিরোপা জিততে পারি'।

এদিকে, দুই সপ্তাহের ব্যবধানে দ্বিতীয় কোপা দেল রে ফাইনাল খেলতে যাচ্ছে বিলবাও। করোনাভাইরাসের কারণে ২০১৯-২০ আসরের ফাইনাল এক বছর পিছিয়ে হয়েছে চলতি মাসের শুরুর দিকে। সেই ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল তারা।



সাতদিনের সেরা