kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

'হিথ স্ট্রিক সব সময়ই স্বার্থপর, দুর্নীতিবাজ আর লোভী!'

অনলাইন ডেস্ক   

১৬ এপ্রিল, ২০২১ ২১:০০ | পড়া যাবে ২ মিনিটে



'হিথ স্ট্রিক সব সময়ই স্বার্থপর, দুর্নীতিবাজ আর লোভী!'

বাংলাদেশের পেস বোলিং কোচ থাকাকালীন তিনি পেয়েছেন মানুষের ভালোবাসা আর সম্মান। দলের পেসারদেরও বেশ উন্নতি হয়েছিল। কিন্তু এর আড়ালেই তিনি ক্রিকেটারদের তথ্য জুয়াড়িদের দিতেন। এমন আরও কিছু অভিযোগ আর তথ্য প্রমাণের ভিত্তিতে আইসিসি ৮ বছর নিষিদ্ধ করেছে সাবেক জিম্বাবুইয়ান পেস কিংবদন্তি হিথ স্ট্রিককে। এবার আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় জিম্বাবুয়ে ক্রিকেট জানিয়েছে, স্ট্রিকের স্বার্থপরতা আর লোভের ব্যাপারটি তাদের অজানা নয়!

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাভেঙ্গা মুকুহলানি বলেছেন, 'এটা সত্যিই খুব দুঃখজনক একটা ব্যাপার। একই সঙ্গে জিম্বাবুইয়ান ক্রিকেটের এক লজ্জাজনক অধ্যায়। আমি তো মনে করি, এটি জিম্বাবুয়ে ক্রিকেটের সবচেয়ে অন্ধকারাচ্ছন্ন দিন হিসেবে ইতিহাসে থেকে যাবে। স্ট্রিক সব সময়ই এমন। স্বার্থপর, দুর্নীতিবাজ আর লোভী! তিনি নিজের ভাবমূর্তি আর পদকে হীন স্বার্থে ব্যবহার করেন। জিম্বাবুয়ে ক্রিকেটে তিনি অনেক শ্রদ্ধার পাত্র ছিলেন। মানুষ তাকে ভালোবাসত। কিন্তু এখন সবাই দেখল স্ট্রিকের আসল রূপ।'

উল্লেখ্য, স্ট্রিকের বিরুদ্ধে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও আফগানিস্তান প্রিমিয়ার লিগেরও (এপিএল) কিছু ম্যাচ সম্পর্কে তথ্য পাচার আর দুর্নীতির অংশ হয়ে ওঠার অভিযোগ উঠেছে। আইসিসির বিবৃতিতে বোঝা গেছে, সাকিবের নিষিদ্ধ হওয়ার পেছনেও স্ট্রিকের হাত ছিল। তিনিই সাকিবের ফোন নাম্বার জুয়াড়ি দীপক আগরওয়ালকে দিয়েছিলেন। তার বিরুদ্ধে দুর্নীতি দমন নীতিমালার পাঁচটি ধারা ভঙ্গের অভিযোগ ওঠার পর স্ট্রিক সব স্বীকার করে নিয়েছেন।



সাতদিনের সেরা