kalerkantho

বৃহস্পতিবার । ২৩ বৈশাখ ১৪২৮। ৬ মে ২০২১। ২৩ রমজান ১৪৪২

বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে তিন তরুণ তারকা

অনলাইন ডেস্ক   

১৬ এপ্রিল, ২০২১ ২০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে তিন তরুণ তারকা

অস্ট্রেলিয়া সফরে ও দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের ভূমিকা রাখা তিন তরুণ শুভমান গিল-মোহাম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেলকে কেন্দ্রীয় চুক্তির আওতায় আনলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। জাতীয় দলের ক্রিকেটারদের নতুন মৌসুমের জন্য্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হয়েছে। মোট ২৮ জনকে রাখা হয়েছে এই কেন্দ্রীয় চুক্তিতে।

প্রথমবারের মতো বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নাম উঠল শুভমান গিল- মোহাম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেলের। প্রত্যেকেই গ্রেড সি-তে রয়েছেন। তাদের মাসিক বেতন ১ কোটি রুপি। এবারের চুক্তিতে উন্নতি হয়েছে অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়ার। গ্রেড-বি থেকে গ্রেড-এ তে উত্তীর্ণ হয়েছেন তিনি। তবে অবনতি হয়েছে পেসার ভুবনেশ্বর কুমারের। 'এ' থেকে 'বি'-তে নেমে গেছেন তিনি। গ্রেড এ+ বিভাগে কোনও পরিবর্তন হয়নি। সেখানে আছেন অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জসপ্রিত বুমরাহ।

বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তির তালিকা :

গ্রেড 'এ+' (৭ কোটি রুপি) : বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ।
গ্রেড 'এ' (৫ কোটি রুপি) : রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, ঋষভ পান্থ, হার্দিক পান্ডিয়া।
গ্রেড 'বি' (৩ কোটি রুপি) : ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, শারদুল ঠাকুর, মায়াঙ্ক আগরওয়াল।
গ্রেড সি (১ কোটি রুপি) : কুলদীপ যাদব, নবদীপ সাইনি, দীপক চাহার, শুভমান গিল, হনুমা বিহারী, অক্ষর প্যাটেল, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্রা চাহাল এবং মোহাম্মদ সিরাজ।



সাতদিনের সেরা