kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

হাসপাতালে ভর্তি করোনায় আক্রান্ত আকরাম খানের সর্বশেষ অবস্থা

অনলাইন ডেস্ক   

১৬ এপ্রিল, ২০২১ ১৯:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতালে ভর্তি করোনায় আক্রান্ত আকরাম খানের সর্বশেষ অবস্থা

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ক্রিকেট বোর্ডের পরিচালক তথা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান গত ১০ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। প্রথম দিকে নিজ বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। এরপর শারীরিক জটিলতা বেড়ে যাওয়ায় গতকাল বৃহস্পতিবার তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। যে কারণে আকরাম খানকে ঘিরে দেশের ক্রিকেটাঙ্গন উদ্বিগ্ন।

গত তিন দিন আগে আকরামের কাশি অনেক বেড়ে গিয়েছিল। এরপর তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।আকরাম খানের সর্বশেষ অবস্থা নিয়ে আজ শুক্রবার বিসিবির মেডিক্যাল বিভাগের প্রধান দেবাশিষ চৌধুরী গণমাধ্যমকে বলেন, 'আকরাম খান আগের থেকে বেশ ভালো আছেন। টেস্ট যেগুলো করানো হয়েছিল, সবই ভালো ফল এসেছে। তবে তাকে কবে রিলিজ করা হবে সেটি আমরা এখনই বলতে পারছি না। হাসপাতালের ডাক্তাররা সিদ্ধান্ত নেবেন।'

আকরামের পারিবারিক সূত্র জানিয়েছে, তার ফুসফুসে ৩০ শতাংশ সংক্রমিত হয়েছে। তবে শরীরে অক্সিজেনের মাত্রা বেশ ভালো পর্যায়ে আছে। ১৯৮৮ সালে জাতীয় দলে অভিষেক হয় আকরামের। তার নেতৃত্বে ১৯৯৭ সালে আইসিসি ট্রফিতে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ২০০৩ সালে অবসর নেয়ার আগে জাতীয় দলের হয়ে ৪৪ ওয়ানডে ও ৮টি টেস্ট ম্যাচ খেলেন আকরাম। বাংলাদেশের ক্রিকেট নিয়ে যখন মাতামাতি ছিল না, তখন ওয়ানডেতে ৯৭৬ রান ও টেস্টে ২৫৯ রান করেছেন।

 



সাতদিনের সেরা