kalerkantho

মঙ্গলবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

শ্রীলঙ্কায় নানাবাড়ি যাওয়া হবে সাইফের?

অনলাইন ডেস্ক   

১৬ এপ্রিল, ২০২১ ১৯:০১ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কায় নানাবাড়ি যাওয়া হবে সাইফের?

এতদিনে অনেকেই জেনে গেছেন এবং অনেকেই হয়তো জানেন না যে, বাংলাদেশের উঠতি ক্রিকেটার সাইফ হাসানের নানাবাড়ি শ্রীলঙ্কা। সাইফের বাবা বিয়ে করেছিলেন একজন শ্রীলঙ্কানকে। সেই দ্বীপরাষ্ট্রেই এবার জাতীয় দলের হয়ে খেলতে গেছেন সাইফ। কিন্তু করোনাভাইরাসের কারণে ক্রিকেটারেরা সবাই আছেন জৈব সুরক্ষা বলয়ে। তাই ইচ্ছা থাকলেও নানাবাড়ি ঘুরে আসার কোনো সুযোগ নেই সাইফের। এর আগে যতবারই শ্রীলঙ্কা গেছেন, ততবারই তিনি নানাবাড়ি ঘুরে এসেছেন।

সাইফের বাবা তখন সৌদি আরবে চাকরি করতেন। সেখানেই তার সঙ্গে পরিচয় হয় এক শ্রীলঙ্কান তরুণীর। মন দেওয়া-নেওয়া শুরুর পর সম্পর্কের পরিণতি ঘটে বিয়েতে। সৌদি আরবেই জন্ম হয় সাইফের। ১০ বছর পর্যন্ত সেখানেই তিনি বেড়ে ওঠেন। তবে পরিবারের অমতে বিয়ে করায় সাইফের মায়ের আর কখনোই শ্রীলঙ্কা যাওয়া হয়নি। একই কারণে সাইফেরও কখনো নানাবাড়ি যাওয়া হয়নি। অনেক বছর পর প্রথম সুযোগ আসে ২০১৬ সালে।

শুধু ক্রিকেট খেলার জন্য ১০ বছর বয়সে বাংলাদেশে ফিরে এসেছিলেন সাইফ। এরপর বয়সভিত্তিক স্তর পেরিয়ে তিনি এখন জাতীয় দলে। এই ক্রিকেটই তাকে নানাবাড়ির লোকজনের সঙ্গে সাক্ষাতের সুযোগ করে দেয়। ২০১৬ সালে বয়সভিত্তিক দলের হয়ে তিনি শ্রীলঙ্কা যান। সেবার প্রথম দেখায় তাকে ভীষণ আদরযত্ন করেছিলেন নানাবাড়ির লোকজন। এরপর ২০১৮ সালে 'এ' দলের সফরেও শ্রীলঙ্কা গিয়ে সাইফ নানাবাড়িতে যান। তবে এ দফায় করোনার কারণে সেটা আর হচ্ছে না।



সাতদিনের সেরা