kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

বাবা-মা যখন সন্তানের দায়িত্ব ভাগ করে নেন...

অনলাইন ডেস্ক   

১৬ এপ্রিল, ২০২১ ১৬:০৩ | পড়া যাবে ২ মিনিটে



বাবা-মা যখন সন্তানের দায়িত্ব ভাগ করে নেন...

মানুষের জীবনের ক্ষণে ক্ষণে পরিবর্তন আসে। শিক্ষাজীবনের পর কর্মজীবন, এরপর দাম্পত্য জীবন। এক পর্যায়ে সংসারে আসে নতুন অতিথি। তখন জীবন আবারও পাল্টে যায়। বাবা হওয়ার পর জীবনটাই বদলে গেছে ভারত অধিনায়ক বিরাট কোহলির। গত জানুয়ারিতে কন্যা সন্তানের জন্ম দেন আনুশকা শর্মা। এটাই এই তারকা দম্পতির প্রথম সন্তান। তারপর থেকে জীবনে অনেক পরিবর্তন এসেছে বলে মনে করেন কোহলি।

নিজের নতুন জীবন নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পোস্ট করা একটি ভিডিওবার্তায় কোহলি বলেন, 'খুব তাড়াতাড়ি জীবনটা পাল্টে গেল। আমার কাঁধে এখন অন্য একজনের জীবনের দায়িত্ব। একটা শিশু প্রথমে তার মায়ের ওপর পুরোপুরি নির্ভরশীল হয়, তবে বাবারও অনেক দায়িত্ব থাকে। মা এবং বাবা দুজনেই যখন সন্তানের দায়িত্ব ভাগ করে নেয়; তখন অপূর্ব এক পরিবেশ তৈরি হয়। আনুশকা এবং আমি সেই দায়িত্ব দারুণ উপভোগ করছি।'

শুধু উপভোগ নয়, ভামিকার জন্মের পর অনেক কিছু বদলে গেছে বলেও মনে করেন কোহলি। তিনি বলেন, 'আমাদের জীবন পাল্টে গেছে। আমরা দুজনে আগে কখনও এমন মুহূর্ত দেখিনি। সন্তানের হাসি মুখ দেখার আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না। এমন মুহূর্তের সাক্ষী হতে পেরে আমি ভাগ্যবান।' উল্লেখ্য, আইপিএলে প্রথম ২ ম্যাচেই জয় পেয়েছে ব্যাঙ্গালোর। লিগ টেবিলে শীর্ষ স্থান ধরে রেখেছেন কোহলিরা। তবে লিগ শীর্ষে থাকা নয়, কোহলির এ বারের লক্ষ্য ট্রফি জয়।



সাতদিনের সেরা