kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

ধোনিকে আউট করে স্বপ্ন পূরণ করলেন আবেশ খান!

অনলাইন ডেস্ক   

১৩ এপ্রিল, ২০২১ ০৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



ধোনিকে আউট করে স্বপ্ন পূরণ করলেন আবেশ খান!

আবেশ খান ও ধোনি।

ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনিকে আউট করে আইপিএলের প্রথম ম্যাচেই স্বপ্ন পূরণ করলেন দিল্লি ক্যাপিটালসের তরুণ বোলার আবেশ খান। শনিবার সাত উইকেটে চেন্নাইকে হারিয়ে দেয় দিল্লি। সেই ম্যাচে ধোনির উইকেট তুলে নিয়ে আবেশ খান বলেন, "তিন বছর আগে আমি মাহি ভাইয়ের উইকেট পেতে পারতাম। সুযোগ এসেছিল কিন্তু ক্যাচ পড়ে যাওয়ায় সেই সময় স্বপ্ন পূরণ হয়নি। শেষ পর্যন্ত আমি সেটা করতে পেরে খুব খুশি।"

কীভাবে ধোনির উইকেট পেলেন তাও খোলসা করেছেন তরুণ এই পেসার। তিনি বলেন, "আমার মনে হয় চাপের কারণে আউট হয়েছেন ধোনি। অনেক দিন ধরে প্রতিযোগিতামূলক ক্রিকেট না খেলায় চাপে পড়ে গিয়েছিলেন মাহি।"

২০১৭ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে অভিষেক হয় আবেশ খানের। এ মৌসুমে প্রথম ম্যাচে শুধু ধোনিকেই আউট করেননি তিনি, ফাক ডু’প্লেসির উইকেটও পেয়েছেন। দলের জয়ের ক্ষেত্রে যা খুবই গুরুত্বপূর্ণ ছিল। এই দুই উইকেট নিয়ে আবেশ বলেন, "আমি দুটো গুরুত্বপূর্ণ উইকেট পেয়েছি। এই দুই উইকেট আমাদের দলকে জিততে সাহায্য করেছে। প্রথম ম্যাচ জেতায় আমাদের দলের ক্রিকেটারদের আত্মবিশ্বাস অনেকটা বেড়েছে।"

নিজের সাফল্যের জন্য অধিনায়ক ঋষভ পন্থকেও কৃতিত্ব দিচ্ছেন আবেশ। তিনি বলেন, "ঋষভ সবসময় আমার পাশে থেকেছে। দ্বিতীয় ওভারে আমায় বল করতে ডেকেছে। সেই ওভারেই আমি ফাক ডু’প্লেসির উইকেট পাই। ও খুব ভাল ব্যাটসম্যান। ও খেলতে থাকলে আমাদের সমস্যা হতে পারত। একজন বোলারের ক্ষেত্রে প্রথম ওভারে উইকেট আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। এক্ষেত্রেও তাই হয়েছিল।"



সাতদিনের সেরা